ব্যাংক খাতে দর কমেছে ৮৭ শতাংশের

আজ রোববার (১৫ মার্চ) সপ্তাহের প্রথম কার্যদিবস। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংক খাতে ৮৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর কমেছে বলে ডিএসই সূত্রে জানা গেছে।

সূত্রের তথ্যমতে, ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর কমেছে ২৬টি বা ৮৭ শতাংশের, শেয়ার বেড়েছে ৩টির বা ১০ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১টির বা ৩ শতাংশ ব্যাংকের।

আজ ব্যাংক খাতে টাকার পরিমাণে শেয়ার দর সর্বোচ্চ কমেছে মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর ২.৩০ টাকা কমেছে। এছাড়া শেয়ার দর ২.১০ টাকা কমেছে ব্র্যাক ব্যাংকের; শেয়ার দর ১.৩০ টাকা কমেছে ডাচ-বাংলা ব্যাংকের; শেয়ার দর ১.১০ টাকা কমেছে ট্রাষ্ট ব্যাংকের; শেয়ার দর ১.০০ টাকা কমেছে যমুনা ব্যাংকের; শেয়ার দর ০.৯০ টাকা কমেছে উত্তরা ব্যাংকের; শেয়ার দর ০.৮০ টাকা কমেছে সিটি ব্যাংকের; শেয়ার দর ০.৭০ টাকা করে কমেছে আল-আরাফাহ ও পূবালী ব্যাংকের; শেয়ার দর ০.৬০ টাকা কমেছে মার্কেন্টাইল ব্যাংকের; শেয়ার দর ০.৫০ টাকা করে কমেছে ঢাকা, ইসলামী ও ইউসিবি ব্যাংকের; শেয়ার দর ০.৪০ টাকা করে কমেছে ব্যাংক এশিয়া, এক্সিম, ফার্স্ট সিকিউরিটি, আইএফআইসি, এনসিসি, ওয়ান, সোস্যাল ইসলামী ও সাউথইস্ট ব্যাংকের; শেয়ার দর ০.২০ টাকা করে কমেছে এবি, ইষ্টার্ণ, প্রিমিয়ার ও স্ট্যান্ডার্ড ব্যাংকের এবং শেয়ার দর ০.১০ টাকা কমেছে ন্যাশনাল ব্যাংকের।

এদিকে শেয়ার দর সর্বোচ্চ কমেছে রূপালী ব্যাংকের (০.৫০ টাকা)। এছাড়া শেয়ার দর ০.৩০ টাকা কমেছে শাহজালাল ইসলামী ব্যাংকের এবং শেয়ার দর ০.১০ টাকা কমেছে প্রাইম ব্যাংকের। তবে আইসিবি ইসলামী ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

আজকের বাজার / এ.এ