ব্লাস্টের আয়োজনে কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা

বৈষম্যতার শেকল ভেঙে সম্মান নিয়ে বাঁচি এ শিরোনামে মানবাধিকার, লিঙ্গ সমতা, মানসিক স্বাস্থ্য এবং যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয় সচেতন করতে আয়োজন করা হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে এ আয়োজন করা হয়।

তারই ধারাবাহিকতায় দেশব্যাপী বৈষম্যতা প্রতিরোধে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট ( ব্লাস্ট) নানা পদক্ষেপ গ্রহণ করছে। বৈষম্যতার শেকল ভেঙে সম্মান নিয়ে বাঁচি শিরোনামে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার আয়োজন করেছে সংস্থাটি।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন শুধুমাত্র ১৮ থেকে ২৫ বছর বয়সের যে কোনও বাংলাদেশি অংশ নিতে পারবেন এতে। চলচ্চিত্রের বিষয়বস্তু অবশ্যই প্রতিযোগিতার সাথে সামঞ্জস্যপূর্ণ এবং মৌলিক হতে হবে এবং ভাষা হবে শুধুমাত্র বাংলা তবে ইংরেজি সাবটাইটেল থাকতে হবে। চলচ্চিত্রের ব্যাপ্তিকাল হবে সর্বোচ্চ ৫ মিনিট এবং অবশ্যই হাই-রেজুলেশনে প্রদর্শনযোগ্য হতে হবে। কপিরাইট কোনো ম্যাটেরিয়াল ব্যবহার করা হলে অনুমতি পত্র সংযুক্ত করতে হবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩ টি চলচ্চিত্র জমা দিতে পারবেন। চলচ্চিত্র পাঠাবার সময় অনলাইনে নির্ধারিত ফরম পূরণ করে রেজিষ্ট্রেশন করতে হবে। চলচ্চিত্র বাচাই ও নির্বাচনের ক্ষেত্রে জুরিবোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এবং চলচ্চিত্রটি দেশ ও দেশের বাইরে ইউটিউবসহ বিভিন্না সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচার করার স্বত্ব ব্লাস্ট সংরক্ষণ করবে। কাহিনিসংক্ষেপ ৩০ নভেম্বর ২০১৯ পর্যন্ত জমা দিতে পারবে। অংশগ্রহণ করতে https://forms.gle/fgrkZehNVR63xiMPA এই ঠিকানায় গিয়ে অনলাইনে নির্ধারিত ফরম পূরণ করতে হবে।

সেখান থেকে নির্বাচিত তিনটি চলচ্চিত্রকে যথাক্রমে ৫০, ৩০ ও ২০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। ব্লাস্টের আয়োজনে কুবিতে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা

মীর শাহাদাত, কুমিল্লা বিশ্ববিদ্যালয়