ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ছাড়িয়েছে

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ছাড়িয়ে গেছে। এদিকে এ ভাইরাসের সংক্রমণ থেকে এ পর্যন্ত মোট ৪৭ লাখ ৫৬ হাজার ১৬৪ জন সুস্থ হয়ে উঠেছে। এর ফলে দেশব্যাপী সুস্থতার হার বেড়ে ৮১.৭৪ শতাংশে দাঁড়িয়েছে। শুক্রবার দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরো ৮৬ হাজার ৫২ জন। এনিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৫৮ লাখ ১৮ হাজার ৫৭০ জনে দাঁড়ালো। এদিন ভারতে করোনায় নতুন করে আরো ১ হাজার ১৪১ জন প্রাণ হারানোয় দেশটিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে মোট ৯২ হাজার ২৯০ জনে দাঁড়ালো। দেশটিতে করোনাভাইরাসে মৃত্যু হার ১.৫৯ শতাংশ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, ভারতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা রয়েছে ৯ লাখ ৭০ হাজার ১১৬ জন। এ সংখ্যা মোট আক্রান্ত রোগীর ১৬.৬৭ শতাংশ।
ভারতের কোভিড-১৯ আক্রান্তের পরিসংখ্যান অনুযায়ী, গত ৭ আগস্ট দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ, ২৩ আগস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়।

আইসিএমআরের দেয়া তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত ৬ কোটি ৮৯ লাখ ২৮ হাজার ৪৪০ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কেবলমাত্র বৃহস্পতিবার দেশটিতে ১৪ লাখ ৯২ হাজার ৪০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়।

অনেক বিশেষজ্ঞ ভারতে করোনায় আক্রান্ত ও মৃতের সরকারি এ পরিসংখ্যানের ব্যাপারে সন্দেহ প্রকাশ করে দেশটিতে প্রকৃত আক্রান্ত ও মৃতের সংখ্যা এর চেয়ে অনেক বেশি হতে পারে মনে করছেন।