ভিকারুননিসার অধ্যক্ষ হলেন ফওজিয়া রেজওয়ান

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের নতুন অধ্যক্ষ নিয়োগ দিয়েছে সরকার।

ঢাকার সবুজবাগ সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ হিসেবে সংযুক্ত থাকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়া রেজওয়ানকে এ দায়িত্ব দেয়া হয়েছে।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ নিয়োগের ব্যাপারে প্রজ্ঞাপন জারি হয়।

এর আগে গত ২৯ এপ্রিল অনিয়মের অভিযোগে এক আদেশে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগ স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

আদেশে বলা হয়, ‘অধ্যক্ষ নিয়োগের জন্য অনুষ্ঠিত পরীক্ষায় অনিয়মের অভিযোগ উত্থাপিত হওয়ায় এ নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশ দেয়া হলো।’

এর আগে গত ২৮ এপ্রিল অধ্যক্ষ পদের প্রার্থী ভিকারুননিসার অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক হাসিনা বেগম এ অনিয়ম তুলে ধরে একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগে বলা হয়, ‘লিখিত পরীক্ষায় ৩০ নম্বরের মধ্যে আমি (হাসিনা বেগম) মাত্র ১০ নম্বর পেয়েছি, যা আমার নিকট অবিশ্বাস্য হিসেবে প্রতিয়মান হয়েছে।’

‘লিখিত উত্তরপত্র মূল্যায়নে ত্রুটি রয়েছে’ উল্লেখ করে হাসিনা বেগম লিখিত উত্তরপত্র ‘নিরপেক্ষ পরীক্ষক দ্বারা পুনঃমূল্যায়ন ও পুনঃনিরীক্ষণের’ দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ পদে স্থায়ী নিয়োগের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আজকের বাজার/এমএইচ