ভিজিএফের চাল বিতরণে সহ্য করা হবে না কোনো ধরনের অনিয়ম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে সরকারের অসহায় মানুষকে দেয়া ভিজিএফের চাল বিতরণে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার প্রত্যেক ঈদের আগে অসহায় মানুষের সাহায্যে ভিজিএফের চাল বিতরণ করে থাকে। এবারও সেই চাল বিতরণ করা হচ্ছে।

পরিবেশ মন্ত্রী আরো বলেন, প্রকৃতভাবেই যারা দরিদ্র ও অসহায় তাদেরকে উপকারভোগীর তালিকায় রাখতে হবে। সেই তালিকা অনুযায়ী সঠিক মাপে চাল বিতরণ করতে হবে।

শাহাব উদ্দিন আজ রাজধানীর সরকারী বাসভবন থেকে অনলাইনে ঈদ-উল-আযহা উপলক্ষে ভিজিএফের চাল বিতরণের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা পরিষদের হল রুমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ১১ হাজার ৪শ’ উপকারভোগীদের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

পরিবেশ মন্ত্রী বলেন, জনগণের কল্যাণ করাই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য। তাদেরকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে সরকার সম্ভাব্য সবকিছুই করেছে।

তিনি আরো বলেন, কোরবানির পশুর হাটে মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব বজায় রাখা সহ সকল ধরনের সরকারী নির্দেশনা সকলকে মেনে চলা উচিত।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার উদ্দিন ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. তাজ উদ্দিন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান