ভ্যানচালককে হত্যা করে ভ্যান ছিনতাই

জয়পুরহাট জেলার সদর উপজেলায় আব্দুর রহিম (৫৫) নামে এক ভ্যানচালককে গলাকেটে হত্যার পর তার ব্যাটারিচালিত অটোভ্যান ছিনতাই করে পালিয়ে গেছে দুর্বৃত্তরা।

বুধবার সকাল ৮টার দিকে হরিপুর গ্রামের হরিপুর সেতুর উত্তর পাশে বাঁধের ওপর থেকে ভ্যানচালকের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার রাতের কোন এক সময় হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

নিহত আব্দুর রহিম পার্শ্ববর্তী নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার মুকুন্দপুর গ্রামের বাসিন্দা।

নিহতের পরিবার জানায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে রহিম ব্যাটারিচালিত ভ্যান নিয়ে ভাড়ার উদ্দেশে বের হয়ে আর বাড়ি ফিরেনি আব্দুর রহিম। তাদের ধারণা, ভ্যান ছিনিয়ে নিয়ে দুর্বৃত্তরা তাকে গলাকেটে হত্যা করেছে।

জয়পুরহাটের ভাদসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরোয়ার হোসেন জানান, নিহতের পকেটে একটি চাবি পাওয়া গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অটোভ্যানটি ছিনিয়ে নেবার সময় বাধা দিতে গেলে দুর্বৃত্তরা ভ্যানচালককে হত্যা করে।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম সিদ্দিকুর রহমান বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। শুধু অটোভ্যান ছিনতাইয়ের জন্য নাকি পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তদন্তের মাধ্যমে তা জানা যাবে।

বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান ওসি।

আজকের বাজার/লুৎফর রহমান