মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে: কামাল

রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেক বড় বড় মাদক সম্রাটকে আইনের আওতায় আনা হয়েছে।

রোববার দুপুরে রাজধানীতে নারকোটিক্স ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এনআইএমএস) ওয়েবসাইট ও মাদকবিরোধী বিজ্ঞাপন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। তারই অংশ হিসেবে দেশব্যাপী র‌্যাব-পুলিশ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে মাদকবিরোধী অভিযান অব্যাহত আছে। এসব অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে। পাশাপাশি মাদক বিক্রেতা ও সেবনকারীকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে এই সময়ে অনেক বড় বড় মাদক সম্রাটকেও গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হয়েছে। যারা পলাতক আছে, তাদেরকেও হন্যে হয়ে খুঁজছি। অবশ্যই তাদের গ্রেপ্তার করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অতীতে মাদক বিক্রি করে অনেকেই জনপ্রতিনিধি হয়েছেন। তারা নির্বাচনে মাদক ব‌্যবসার টাকা ব্যয় করে নির্বাচিত হয়েছেন। তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। অবশ্যই তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে। ভবিষ্যতে যেন তারা এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করতে না পারেন, সে বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জোরালোভাবে কাজ করে যাচ্ছে।

আজকের বাজার/এমএইচ