মাদারীপুরে স্পিডবোট ডুবে নিহত ৩

মাদারীপুর জেলার শিবচরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে স্পিডবোট ডুবে এক শিশুসহ ৩ জন নিহত হয়েছেন। এই ঘটনায় নিখোঁজ শিশু আমির হামজা (৬) ও ২১ বছর বয়সী এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন পদ্মানদী থেকে শিশু আমির হামজা ও এর কিছুক্ষণ পরে আরেক যুবকের মরদেহ উদ্ধার করা হয়। তবে ওই যুবকের পরিচয় এখনো পাওয়া যায়নি।

জানা যায়, গত বৃহস্পতিবার নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে চলাচল করতে গিয়ে কাঁঠালবাড়ী ঘাটের কাছে একটি ট্রলারের সাথে সংঘর্ষে যাত্রীবাহী স্পিডবোটটি ডুবে যায়। এতে মো. মুরাদ নামের এক যুবককে গুরুতর আহত অবস্থায় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার মৃত্যু হয়। এ সময় শিশু আমির হামজাসহ আরো এক ব্যক্তি নিখোঁজ হন।

শনিবার বেলা ১২টার দিকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। নিহত আমির হামজা উপজেলার দত্তপাড়া ইউনিয়নের খাড়াকান্দি গ্রামের ইমরান ফরাজীর ছেলে। দুর্ঘটনায় নিহত শিশুটির বাবা, মা ও ভাই আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই বিষয়ে শিবচর থানার এএসআই মো. মজিবর বলেন, কাঁঠালবাড়ী ঘাটের অপর পাড়ে স্বল্প পানিতে শিশুটির মরদেহ ভাসছিল। খবর পেয়ে আমরা গিয়ে মরদেহটি উদ্ধার করি। এর পরেই ঘাটের একটু দূরে আরেক স্থান থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

আজকের বাজার/এমএইচ