মানিকগঞ্জে তাবলীগ জামায়াত ফেরত ৫৪ জন কোয়ারেন্টাইনে

মানিকগঞ্জে তাবলীগ জামায়াত ফেরত ৫৪ জন মুসল্লিসহ মোট ৫৭ জনকে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

রবিবার দিবাগত রাতে ৪৬ জন মুসল্লি শেরপুর ও ৮ জন মাগুরা জেলা থেকে তাবলীগ শেষে নিজ জেলা মানিকগঞ্জে ফেরেন। এদের সবাইকে রাতেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়।

জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম জানান, তাবলীগ জামায়াতের এক মুসল্লি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর রবিবার সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয় এবং ওই এলাকার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে।

রবিবার মধ্যরাতে দুটি পিকআপে করে শেরপুর থেকে সিংগাইরে ফেরার সময় চেকপোস্টে ৪৬ জন মুসল্লি এবং পিকআপ চালক ও সহযোগীসহ ৪৯ জনকে আটক করা হয়। এছাড়া একই রাতে হরিরামপুর উপজেলার আন্ধারমানিক এলাকার পদ্মা নদীর পাড় থেকে মাগুরা থেকে আসা পৃথক আরও ৮ জন তাবলীগ জামায়াত ফেরত মুসল্লিকে আটক করা হয়।

এদের সবাইকে রাতেই মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা ইনস্টিটিউট, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান, প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে থাকা তাবলীগ জামায়াতের ৫৪ জন মুসল্লিসহ ৫৭ জনকে সরকারিভাবে খাবারের ব্যবস্থা করা হচ্ছে। ১৪ দিন তাদের সবাইকে খাদ্য সহায়তা প্রদান করা হবে। সূত্র – ইউএনবি

আজকের বাজার / এ.এ