মামলা স্থগিত চেয়ে শহিদুল আলমের হাইকোর্টে রিট

আলোকচিত্রী ড. শহিদুল আলম তার বিরুদ্ধে দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন। রিটে এই মামলার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে। এ ছাড়া মামলার তদন্ত কার্যক্রমও স্থগিত চাওয়া হয়েছে।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে এ তথ্য জানা গেছে। স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে। বর্তমানে শহিদুল আলম এই মামলায় জামিনে রয়েছেন।

এর আগে গত বছরের ১৫ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমকে জামিন দেন হাইকোর্ট। তার জামিন বিষয়ে রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি শেখ আব্দুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী এই রায় ঘোষণা করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

গত বছরের ১২ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৬ আগস্ট রমনা থানায় করা মামলায় শহিদুল আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই আদেশ দেন।

আজকের বাজার/এমএইচ