মিসরীয় ফুটবল তারকা সালাহ’র মাকে হুমকি

ব্যক্তিগত অনুমতি না নিয়ে বাণিজ্যিক উদ্দেশ্যে ছবি ব্যবহার করায় বিশ্বকাপের আগে মিশর ফুটবল ফেডারেশনের সমালোচনা করেছিলেন মোহামেদ সালাহ। সেই সমালোচনার জেরে লিভারপুলের মিশরীয় তারকার মাকে জড়িয়ে হুমকি দিয়েছেন ফেডারেশনটির এক উচ্চপদস্থ কর্মকর্তা।

টেলিকমিউনিকেশন সংস্থা ভোডাফোনের সঙ্গে ‘মাল্টি-মিলিয়ন’ ডলার চুক্তি আছে সালাহর। কিন্তু রাশিয়া বিশ্বকাপের আগে মিশরের ক্যাম্প চলাকালীন সময়ে সালাহর অনুমতি না নিয়েই তার ছবি ব্যবহার করেছিল ভোডাফোনের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান ‘উইয়ি’। প্রতিষ্ঠানটির সঙ্গে আবার চুক্তি আছে মিশর ফুটবল ফেডারেশনের। তাই সরাসরি ফেডারেশনেরই সমালোচনা করেন সালাহ।

সালাহর সেই সমালোচনা যে ফেডারেশনের অনেকেই ভালোমতো নেননি তার প্রমাণ মিলল খালেদ লতিফ নামের সেই কর্মকর্তার করা টুইটেই। ওই কর্মকর্তা হুমকি দিয়ে লিখেছেন, আমি সালাহকে মনে করিয়ে দিতে চাই যে তোমার মা কিন্তু এখনও মিশরেই থাকেন। তুমি দেশের বাইরে থেকে যা ইচ্ছা করতে পারো। যার বোঝার সে কিন্তু ঠিকই বুঝে নিয়েছে।

এখানেই শেষ নয়। এরআগে মাগধি আব্দুলঘানি নামে ফেডারেশনের আরেক উচ্চপদস্থ কর্মকর্তা সালাহকে তুলনা করেছিলেন শূকরের সঙ্গে।

বিশ্বকাপে খুব একটা ভালো করতে পারেনি মিশর। ২৮ বছর পর মূলপর্বে খেলতে এসে গ্রুপপর্ব থেকেই নিয়েছিল বিদায়। চোটের কারণে বিশ্বমঞ্চে নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি লিভারপুল তারকা। হতাশাজনক বিশ্বকাপ মিশন শেষে সব সমালোচনা গিয়ে পড়েছে সালাহর ঘাড়ে।

আজকের বাজার/এমএইচ