মুক্তির দিনই ঢাকায় আসছে ‘থর’

৩ নভেম্বর শুক্রবার আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে হলিউডের সাড়া জাগানো মুভি ‘থর’ সিরিজের তৃতীয় এপিসোড ‘থর : রাগনারক’। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে ছবিটি মুক্তি পাচ্ছে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে।

তাইকা ওয়াইতিতির পরিচালনায় এ ছবিতে থরের চরিত্রে যথারীতি থাকছেন ক্রিস হেমসওয়ার্থ। ‘থর’ সিরিজের কথা ভাবলেই প্রথমে মনে পড়বে সেই বিখ্যাত হ্যামারের কথা, যা ভেঙে টুকরো টুকরো করে দেন মৃত্যুর দেবী হেলা।

হেলা চরিত্রে কেট ব্লানচেট নিজেকে এমনভাবে ফুটিয়ে তুলেছেন যে, দর্শকরা একই সঙ্গে তাকে ভালোবাসতে ও ঘৃণা করতে বাধ্য। ছবিতে থর মহাবিশ্বের অন্য প্রান্তে বন্দি হয়। তার সঙ্গে শক্তিশালী অস্ত্র বলতে কিছুই থাকে না। সময়ের সঙ্গে এক কঠিন যুদ্ধে জড়িয়ে পড়ে সে।

তার নিজের গ্রহ অ্যাসগার্ডে ফিরে হেলার ধ্বংসযজ্ঞ থেকে নিজের সভ্যতাকে বাঁচাতে হবে। কিন্তু তার আগে তাকে গ্ল্যাডিয়েটর প্রতিযোগিতায় জয়ী হতে হবে। আর সেখানে লড়তে হবে তার এককালের বন্ধু ও অ্যাভেঞ্জারদের একজন হাল্কের সঙ্গে।

‘থর’ সিরিজের প্রথম ছবিটি আয় করেছিল প্রায় ৪৫ কোটি ডলার। দ্বিতীয়টি মুক্তির চারদিনের মধ্যেই আয় করে ৩০ কোটি ডলারেরও বেশি। এখন দেখার বিষয় ‘থর : রাগনারক’ তাদেরকে ছাড়িয়ে কতখানি এগিয়ে যেতে পারে।

আজকের বাজার : এমএম / ০২ নভেম্বর ২০১৭