মুজিববর্ষে ৭০০ থানায় চারটি করে হেল্প ডেস্ক: আইজিপি

মুজিববর্ষে দেশের ৭০০ থানায় চারটি করে হেল্প ডেস্ক স্থাপন করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। রবিবার দুপুরে সিলেট পুলিশ লাইনসে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। আইজিপি বলেন, পুলিশের জীবনমান উন্নয়নে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে। ব্যারাকের উন্নয়ন করা হচ্ছে। এছাড়া এ বছরই দেশের সব থানায় নতুন গাড়িও দেয়া হবে।

জাবেদ পাটোয়ারী জানান, গত এক বছরে পুলিশের জরুরি সেবা‘৯৯৯’নম্বরে দুই কোটি কল করেছেন সেবা প্রত্যাশীরা। এর মধ্যে ৫০ লাখ কলের সেবা দেয়া হয়েছে এবং এ সেবা প্রসারের আরও নানা উদ্যোগ নেয়া হয়েছে। এসময় সিলেট পুলিশ লাইনসে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও অস্ত্রাগারের উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক।

এর আগে, সিলেট মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশের উদ্যোগে সিলেট পুলিশ লাইনস মাঠে পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিতে সিলেটে এসেই হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় তার সাথে সিলেট মেট্রোপলিটন পুলিশ ও জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান