মৃত্যু গুজবের মাঝেই শ্রমিকদের শুভেচ্ছা পাঠিয়েছেন কিম!

ইতিমধ্যেই চারিদিকে খবর হয়েছে কিম জং উন মৃত। কিন্তু এর স্বপক্ষে এখনও মেলেনি প্রমাণ। বিগত বেশ কয়েকদিন ধরে করোনা আবহের মধ্যে বিশ্ব রাজনীতিতে সবচেয়ে বেশি চর্চিত নাম কিম জং উন। আর এসবের মধ্যেই রিপোর্ট জানাচ্ছে, দেশে ট্যুরিস্ট কেন্দ্র গড়ে তোলা শ্রমিকদের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন।

দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যম জানাচ্ছে, উত্তর কোরিয়ার প্রধান পত্রিকা রোডং সিনমুনে বলা হয়েছে, কিম জং তাঁর শ্রমিকদের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

রোডং সিনমুন পত্রিকা লিখেছে, উনসান-কলমা পর্যটন অঞ্চল তৈরিতে কর্মীদের শুভেচ্ছা পাঠিয়েছেন সুপ্রিম লিডার কিম জং-উন। দ্য কোরিয়া হেরাল্ড জানাচ্ছে, কোরিয়ান সেন্ট্রাল ব্রডকাস্টিং স্টেশনও শ্রমিকদের প্রতি কিম জং উনের এই শুভেচ্ছা পাঠানোর বিষয়টি দাবি করেছে। সারা বিশ্ব যখন কিমের মৃত্যুর চর্চায় ব্যস্ত। তখনই সামনে এল এমন রিপোর্ট।

উত্তর কোরিয়ার রিসর্ট টাউন থেকে বের হওয়া একটি বিশেষ ট্রেনের ছবি সামনে আসার পর থেকেই কিম জং উনের মৃত্যু নিয়ে জল্পনা ফিকে হতে শুরু করে। একটি বিশেষ ট্রেনে উত্তর কোরিয়ার রাষ্ট্রনেতা কিম জং উনকে বসে থাকতে দেখা যায় বলে খবর শোনা যায়, যদিও এ সম্পর্কে কোনও পাকাপোক্ত প্রমাণ মেলেনি।

অন্যদিকে সাম্প্রতিক খবর অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি মুন জায়ে ইনের পররাষ্ট্র উপদেষ্টা মুন চাং ইন বলেছেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং জীবিত ও সুস্থ আছেন। দক্ষিণ কোরিয়ার তরফে জানানো হয়েছে, গত ১৩ এপ্রিল থেকে উনসান শহরে রয়েছে কিম জং।