মেসিকে থামানো অসম্ভব ব্যাপার!

ছবি:মেসিকে থামানো অসম্ভব ব্যাপার

লিওনেল মেসি যখন সেরা ফর্মে থাকেন, তাকে থামাতে প্রতিপক্ষের করার থাকে সামান্যই। বরুসিয়া ডর্টমুন্ডের কোচ লুসিয়ান ফ্যাভরে যেমন বলছেন, বল পেলে বার্সেলোনা ফরোয়ার্ডকে থামানো প্রায় অসম্ভব ব্যাপার।

মেসি মাস্টারক্লাসে চ্যাম্পিয়নস লিগে বুধবার রাতে ডর্টমুন্ডকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির জার্সিতে নিজের সাতশতম ম্যাচে মেসি নিজে করেছেন একটি গোল। লুইস সুয়ারেজ ও আঁতোয়ান গ্রিজমানের করা গোলেও রয়েছে মেসির অবদান।

ম্যাচ শেষে আর্জেন্টাইন তারকাকে নিয়ে ডর্টমুন্ডের কোচ ফ্যাভরে বলেন, ‘ও ফলস নাইন পজিশনে খেলেছে। বল পেলে সে খুব ভালোভাবে এগিয়ে যায়, তখন তাকে থামানো প্রায় অসম্ভব। ওকে আপনার ফাউল করতে হবে। যদি তা না করেন, ও অবিশ্বাস্যভাবে এগিয়ে যাবে। ওর শেষ মুহূর্তের বল খুব ভয়ংকর।’

বার্সার মাঠে ডর্টমুন্ডের একমাত্র গোলটি করেন জোডন সানচো। তবে ইংলিশ মিডফিল্ডারকে এদিন শুরুর একাদশে রাখেননি ফ্যাভরে। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে বার্সার রক্ষণে ভীতি ছড়ান সানচো। একটি গোল তো করেছেনই, তার আরেকটি শট গোলরক্ষকের হাত ছুঁয়ে লাগে বারপোস্টে।

সানচোকে শুরুর একাদশে না রাখার কারণ ব্যাখ্যা করেছেন কোচ, ‘ম্যাচের আগেই আমি বলেছিলাম, এটা খুব কঠিন একটা ম্যাচ। আমাদের মনোযোগী খেলোয়াড় দরকার ছিল। ফলে আমরা ওকে শুরুর একাদশে না রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম।’

আজকের বাজার/আরিফ