মেসির সতীর্থ এখন বসুন্ধরা কিংসে

আগামী ১৩ মে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগ খ্যাত এএফসি কাপ শুরু করবে বাংলাদেশের সেরা দল বসুন্ধরা কিংস। ঐ আসরের জন্য একজন স্ট্রাইকার প্রয়োজন ছিল বসুন্ধরার। অনেক খোঁজাখুজির পর অবশেষে আর্জেন্টিনা থেকে ফুটবলার এনে নিজেদের অভাব দূর করেছে দলটি।

আর সেই খেলোয়াড় যেন তেন কেউ নয়। স্বয়ং লিওনেল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোস। বিষয়টি নিশ্চিত করেছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। ফুটবলারের স্বর্গভূমি থেকে একজন স্ট্রাইকার দলে আসায় বেশ খুশি বসুন্ধরার সভাপতি। তৃপ্তির ঢেকুর তুলে ইমরুল জানালেন, ভালো পর্যায়ে খেলার অভিজ্ঞতা সম্পন্ন একজন স্ট্রাইকার খুঁজছিলাম। বার্কোসের প্রোফাইল দেখে তাকে যোগ্য মনে হয়েছে আমাদের। সাক্ষাতের জন্য মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় আসবেন বার্কোস। ঢাকায় আসার পর বার্কোসের সঙ্গে এএফসি কাপ ও লিগের দ্বিতীয় পর্বের জন্য চুক্তি করা হবে।

আলেসান্দ্রো সাবেয়ার সময়ে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছিল বার্কোসের। ২০১৩ সালে বিশ্বকাপ বাছাইপর্বে চিলি ও উরুগুয়ের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে খেলেছিলেন। ৩৫ বছর বয়সী এই স্ট্রাইকার আকাশী-সাদা জার্সিতে চারটি ম্যাচ খেললেও কোনো গোল পাননি।

তবে বার্কোসের ক্লাব ক্যারিয়ারটা বেশ সমৃদ্ধ। ব্রাজিলের বিখ্যাত ক্লাব পালমেইরাস, গ্রেমিও, ক্রুজেইরোর হয়ে খেলেছেন। পালমেইরাসের হয়ে ২৯ ম্যাচে ১৪, গ্রেমিওর জার্সিতে ৬৯ ম্যাচে ২৩ গোল করেছেন। ঢাকায় আসার আগে সর্বশেষ খেলেছেন কলম্বিয়ান লিগে অ্যাতলেটিকো ন্যাসিওনালের হয়ে ১৪ ম্যাচে ৬ গোলের দেখা পেয়েছেন।

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা চলতি মৌসুমে ৫ বিদেশি ফুটবলারের নিবন্ধন করেছে। তার মধ্যে থেকে লেবানন জাতীয় দলের স্ট্রাইকার জালাল কদুকে বাদ দিয়ে বার্কোসকে দলে ভেড়াচ্ছে।

আজকের বাজার/আরিফ