মেয়র পদে বিএনপির মনোনয়নপত্র নিলেন পাঁচ জন

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ইতিমধ্যে দলীয় প্রার্থী ঠিক করে নিয়েছে। এবার দলীয় প্রার্থী বাছাই করতে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছে বিএনপি। সোমবার, ১৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় শুরু করার পর প্রথমদিন মঙ্গলবার পাঁচ জন দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন।

আগামীকাল বুধবারও মনোনয়নপত্র বিতরণ করা হবে। আগ্রহীদের মনোনয়ন ফরম যাচাই বাছাইয়ের পর স্থায়ী কমিটির মিটিংয়ে একজনকে দলীয় মনোনয়ন দেওয়া হবে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সহসভাপতি নিয়াজ মোহাম্মদ খান, সহসভাপতি সৈয়দ আজম উদ্দিন ও নগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ।

এ দিকে মেয়র পদের পাশাপাশি কাউন্সিলর পদেও দলীয় বিতরণ শুরু করবে চট্টগ্রাম বিএনপি।

এ বিষয়ে নগর বিএনপির সহদপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, বুধবার থেকে কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন বিতরণ শুরু হবে। আগ্রহীরা বৃহস্পতিবার পর্যন্ত নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন।

তিনি বলেন, কাউন্সিলর পদের মনোনয়ন চট্টগ্রামের নেতারা বসে ঠিক করবেন। যারা নির্বাচন করতে আগ্রহী তাদের জমা দেওয়া মনোনয়ন ফরম যাচাই-বাছাই করে নেতারা দলীয় প্রার্থী ঠিক করবেন।

আজকের বাজার/এমএইচ