মোমিনুলের সেঞ্চুরিতে ড্র’তে শেষ প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ

টেস্ট অধিনায়ক মোমিনুল হকের সেঞ্চুরিতে ড্র’তে শেষ হলো প্রথম দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচটি।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দলের খেলোয়াড়রা দু’গ্রুপে ভাগ হয়ে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচে অংশ নেয়। একটি ছিলো রায়ান কুক একাদশ ও আরেকটি ওটিস গিবসন একাদশ।
ফিল্ডিং কোচ রায়ান কুক একাদশের হয়ে খেলেছেন মোমিনুল। ওটিস গিবসন একাদশের অধিনায়ক ছিলেন নাজমুল হোসেন শান্ত।

টস জিতে প্রথমে ব্যাট করে ২৩০ রানের অলআউট হয় গিবসন একাদশ। দলের পক্ষে ওপেনার সাইফ হাসান ৬৫ রান করেন। সৌম্য সরকার ৫১ ও শান্ত ৪২ রান করেন।

কুক একাদশের পক্ষে তিনটি করে উইকেট নেন পেসার তাসকিন আহমেদ ও স্পিনার তাইজুল ইসলাম।
আজ ম্যাচের দ্বিতীয় ও শেষ দিনে বৃষ্টির বাঁধার মধ্যেও ব্যাট হাতে সেঞ্চুরি করেন মোমিনুল। ম্যাচটি ড্র’তে শেষ হবার আগে ১১৭ রানে অপরাজিত থাকেন মোমিনুল। কুক একাদশ করে ৫ উইকেটে ২৪৮ রান। এছাড়াও মোহাম্মদ মিঠুন ৬২ রান করেন।

ম্যাচ শেষে মোমিনুল বলেন, ‘লকডাউন ও করোনার পর আমরা দীর্ঘদিন পর ম্যাচ খেলেছি। তাই কিছুটা অস্বস্তি হবে এটাই স্বাভাবিক, তারপরও সকলে ভালো খেলেছে। এটি ছিলো প্রস্তুতিমূলক ম্যাচ, তবে আমি টেস্ট মেজাজে খেলার জন্য সিদ্বান্ত নিয়েছিলাম। এজন্য আমরা ক্রিজে সময় কাটানোর চেষ্টা করেছি এবং টেস্ট মেজাজে খেলার চেষ্টা করেছি।’

প্রস্তুতিমূলক ম্যাচে বোলারদের পারফরমেন্স, বিশেষভাবে পেসারদের প্রচেষ্টা দেখে খুশী মোমিনুল। তিনি বলেন, ‘বোলাররা ভালো করেছে। বিশেষভাবে বোলারদের মধ্যে কোন জড়তা দেখা যায়নি। ব্যাটসম্যানরা ভালো করেছে। সবকিছু মিলিয়ে এটি ভালো ম্যাচ ছিলো।’