মোয়েস কিনকে দলে নিল এভারটন

পাঁচ বছরের চুক্তিতে জুভেন্টাস থেকে ফরোয়ার্ড মোয়েস কিনকে দলে ভিড়িয়েছে এভারটন। ২৭.৫ মিলিয় ইউরোর বিনিময়ে এই চুক্তি সম্পন্ন করেছে ইংলিশ ক্লাবটি।

১৯ বছর বয়সী কিন গত মৌসুমে জুভেন্টাসের প্রথম দলেই খেলার সুযোগ পেয়েছেন। ১৪টি লিগ ম্যাচে তিনি করেছেন ৬ গোল। টানা অস্টমবারের মত সিরি-এ শিরোপা জয়ে কিনও ভূমিকা রেখেছেন।

জুভেন্টাসের সাফল্য তাকে জাতীয় দলেও জায়গা করে দিয়েছিল। সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে তিনি ইউরো ২০২০ বাছাইপর্বে ফিনল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের ম্যাচে ইতালির জার্সি গায়ে গোল করেছেন।

নতুন চুক্তি প্রসঙ্গে কিন বলেছেন, ‘সত্যিকার অর্থেই আমি দারুন গর্বিত। এভারটনের জার্সি পড়তে পারাটা সৌভাগ্যের। এই ক্লাবের হয়ে নিজের শতভাগ দেবার চেষ্টা করবো। এটি এমন একটি ক্লাব যা ভবিষ্যতের চিন্তা করে। সে কারণেই আমি এখানে আসতে পেরে স্বস্তি বোধ করছি। এই ক্লাবের লক্ষ্যও অনেক বড়। যা পূরণে আমরা সকলে মিলে সহযোগিতা করবো। আমার মধ্যে জেতার মানসিকতা তৈরি হয়ে গেছে। আর এভারটনেও আমি এটা বজায় রাখতে চাই। সমর্থকদের খুশী করাটাও এখানে প্রাধান্য পাবে।’

এবারের গ্রীষ্মে মিডফিল্ডার আন্দ্রে গোমেজ, ফাবিয়ান ডেলফ ও জিন-ফিলিপ গাবামিন ও গোলরক্ষক জোনাস লোসেলের পর পঞ্চম খেলোয়াড় হিসেবে এভারটনে যোগ দিলেন কিন। এভারটনের বস মার্কো সিলভা বলেছেন, ‘এবারের গ্রীষ্মে একজন ফরোয়ার্ডের দিকেই আমাদের বেশী নজড় ছিল। মোয়েস খুবই শক্তিশালী ও দ্রুতগতির একজন স্ট্রাইকার। তার বয়স মাত্র ১৯, যে কারণে তার মধ্যে পরিশ্রম করার মানসিকতা আছে।’

কিনের বিদায়ে জুভেন্টাসের সামনে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোমেলু লুকাকুকে দলে ভেড়ানোর সুযোগ আরো উন্মুক্ত হয়ে গেছে। যদিও লুকাকুর জন্য ইন্টার মিলানও জোড় প্রচেষ্টা চালাচ্ছে বলেও গুঞ্জন রয়েছে।

আজকের বাজার/লুৎফর রহমান