মৌলভীবাজারে খাদ্যদ্রব্য ও পিপিই বিতরণ করেছেন পরিবেশ মন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন আজ মৌলভীবাজার জেলার বড়লেখা ও জুড়ী উপজেলার ১৭শ’ অসহায় পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ শুরু করেছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের মাধ্যমে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ১১শ’ পরিবার এবং জুড়ী উপজেলার ৬টি ইউনিয়নের ৬শ’ দরিদ্র পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। এসময় প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও ২ কেজি ডাল বিতরণ করা হয়।

এর আগে পরিবেশ মন্ত্রীর উদ্যোগে করোনাভাইরাস থেকে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য মৌলভীবাজারের সিভিল সার্জন অফিস, হাসপাতাল, বড়লেখা ও জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যাক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) বিতরণ করা হয়।
ত্রাণ বিতরণ উপলক্ষে এক ভিডিও বার্তায় পরিবেশ মন্ত্রী বলেন, দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইতিমধ্যে দরিদ্র, অসহায় ও দিনমজুর পরিবারের মাঝে পর্যাপ্ত খাদ্য সাহায্য বিতরণ করছে। অসহায় মানুষের জন্য সরকারের এ ত্রাণ সহায়তা চলমান থাকবে।

নির্বাচনী এলাকার জনসাধারনের উদ্দেশে তিনি বলেন, আমি সব সময়ই আপনাদের পাশে আছি, কেউ না খেয়ে থাকবে না।
জরুরী প্রয়োজন ছাড়া কোনো অবস্থায়ই ঘরের বাইরে না যাওয়ার অনুরোধ জানিয়ে শাহাব উদ্দিন বলেন, একান্ত প্রয়োজনে বের হলে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে হবে। সকলের সহযোগিতায় সরকার করোনাভাইরাস মোকাবিলায় সক্ষম হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। তথ্য-বাসস

আজকের বাজার/ শারমিন আক্তার