যশোরে ডায়রিয়ার প্রকোপ বেড়েছে

যশোরে হঠাৎ করেই ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। প্রতিদিন নতুন নতুন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। আক্রান্তদের মধ্যে অধিকাংশই শিশু।
যশোর ২৫০ শয্যা হাসপাতালের সংক্রামক ব্যাধি ওয়ার্ডের এক পরিসংখ্যানে দেখা গেছে, ২৪ ঘণ্টায় ৪৪ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ১৪ জনকে যশোর ২৫০ শয্যা হাসপতালে ভর্তি করা হয়। বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শনিবার সকালে হাসপাতালে ডায়রিয়ায় আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ছিল ২৫ জন। গত এক সপ্তাহে ১৫০ জন চিকিৎসা নিয়েছে। ভর্তি হয়েছে ১১৬ জন। ৩০ দিনে হাসপাতালে চিকিৎসা নেয় ৫০৪ জন। গত ১ জানুয়ারি থেকে ১৪ মার্চ পর্যন্ত ১ হাজার ২৭ জন ডায়রিয়া রোগী যশোর ২৫০ শয্যা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে। এছাড়া গত ৩ মাসে যশোর জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ৪ হাজারের অধিক ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়েছেন। আক্রান্তদের মধ্যে যশোর ২৫০ শয্যা হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে।

বিশেষজ্ঞ চিকিৎসকরা জানান, একদিকে করোনাভাইরাসের ভয়, অন্যদিকে মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। এ অবস্থায় ডায়রিয়ায় আক্রান্তদেরকে বারবার ওরস্যালাইন খাওয়া এবং বাসি খাবার খাওয়া থেকে বিরত থাকার জন্য সকলকে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। সূত্র-ইউএনবি

আজকের বাজার/শারমিন আক্তার