যুক্তরাষ্ট্রে আরও ৮ জনসহ ১৫৪ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। সবথেকে বেশি বাংলাদেশিরও মৃত্যু যুক্তরাষ্ট্রে। এ পর্যন্ত ৮ জনসহ ১৫৪ বাংলাদেশির মৃত্যুবরন করেছেন এই প্রাণঘাতী করোনাভাইরাসে।

শনিবার (১৮ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১০ হাজার ২১ জন। মৃত্যু হয়েছে ৩৭ হাজার ১৫৮ জন। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৬০ হাজার ৫১০ জন।

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ১৭ হাজার ১৩৭ জনের। এই প্রদেশে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৯৫১ জন। নিউ জার্সি শহরে মৃত্যু হয়েছে ৩৮৪০ জনের। ম্যাসাসুসেটসে মৃত্যু হয়েছে ১৪০৪ জনের। মিশিগানে মৃত্যু হয়েছে ২২২৭ জনের, ইলিনয়ে মৃত্যু হয়েছে ১১৩৪ জনের, লুসিয়ানায় মৃত্যুর সংখ্যা ১২১৩ জন, কানেকটিকাটে ১০৩৬ জন। অন্য সব শহরগুলিতে মৃতের সংখ্যা ১০০০ এর কম।

শনিবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৫৪ হাজার ২৫৬ জনে এবং আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৫০ হাজার ৭০৯ জন। অপরদিকে ৫ লাখ ৭২ হাজার ১০৫ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই রাষ্ট্রটি করোনার কাছে এখন সবচেয়ে বেশি নাজেহালের শিকার। দেশটিতে আক্রান্তদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। মৃতদের দাফন দিতেও জায়গার সংকট দেখা দিয়েছে।

এদিকে প্রাণঘাতী করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে, ১ লাখ ৫৪ হাজার ২০৯ জনে। আক্রান্ত প্রায় সাড়ে ২২ লাখ। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, ৫ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ।