রংপুরে প্রশিক্ষণ শেষে নারী টিআরসি-দের কুচকাওয়াজ অনুষ্ঠিত

ছয় মাসের প্রশিক্ষণ কোর্স সফলভাবে সমাপ্ত করার পর আজ সোমবার রংপুর পুলিশ প্রশিক্ষণ কেন্দ্র(পিটিসি)মাঠে নারী প্রশিক্ষণার্থী রিক্রুট কনস্টেবল(টিআরসি)-দের ২০ তম ব্যাচের প্রশিক্ষণ সমাপনি কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট(সিআইডি)-এর অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক(আইজিপি)চৌধুরী আবদুল্লাহ আল-মামুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষন সমাপনি কুচকাওয়াজে এক হাজার ৫৭ জন সফল নারী টিআরসি’র অভিবাদন গ্রহণ করেন।

কমান্ড্যান্ট হিসেবে রংপুর পিটিসি’র পরিদর্শক(সশস্ত্র)মিনহাজ খন্দকার এবং সহকারী কমান্ড্যান্ট হিসাবে উপ-পরিদর্শক(সশস্ত্র)জাহেদুল ইসলাম আটটি কন্ডিজেন্টে বিভক্ত সকল নারী রিক্রুট কনস্টেবলদের অংশগ্রহনে উক্ত প্রশিক্ষণ সমাপনি মনোজ্ঞ কুচকাওয়াজ পরিচালনা করেন। রংপুর পিটিসি’র অতিরিক্ত পুলিশ সুপার রাজিয়া সুলতানা নারী প্রশিক্ষণার্থী কনস্টেবলদের শপথ গ্রহন অনুষ্ঠান পরিচালনা করেন। রংপুর পিটিসির কমান্ড্যান্ট এবং বাংলাদেশ পুলিশের উপ-মহাপরিদর্শক(ডিআইজি)কুসুম দেওয়ানের সভাপতিত্বে আয়োজিত উক্ত অনুষ্ঠানে উর্ধ্বতন সরকারী কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি, প্রশিক্ষন সমাপনকারী নারী টিআরসি-র স্বজন এবং স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলিম মাহমুদ, বর্ডার গার্ড বাংলাদেশের রংপুর সেক্টর কমান্ডার কর্নেল আবু জাহিদ সিদ্দিকী, জেলা প্রশাসক মো. আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)-১৩ এর কমান্ডিং অফিসার রেজা আহম্মেদ ফেরদৌস এবং উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি প্রশিক্ষণ কোর্স চলাকালীন তাদের সেরা পারফরম্যান্স এবং শীর্ষস্থান অর্জনের জন্য কনস্টেবল শারমিন আক্তার লাবনী(প্যারেড), পাকিজা খাতুন(একাডেমিক), রুকাইয়া ইয়াসমিন (মাসকেটরি)এবং রানু আক্তার(সকল বিষয়ে চৌকষ)কে পুরষ্কার প্রদান করেন। এসময় বক্তৃতাকালে তিনি শান্তিপূর্ণ আইন-শৃঙ্খলা রক্ষা, জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং তাদের আত্মবিশ্বাস ও আস্থা অর্জনের লক্ষ্যে সফলভাবে প্রশিক্ষন সমাপনকারী নারী টিআরসিদের প্রতি প্রশিক্ষণলব্ধ দক্ষতাকে নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে পালনের মাধ্যমে জাতির সেবা করার আহ্বান জানান। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান