রডের দাম বাড়ার বিষয়টি কাঙ্ক্ষিত নয়: শিল্পমন্ত্রী

দেশে হঠাৎ করেই রডের দাম বাড়ার বিষয়টি কাঙ্ক্ষিত নয় বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আজ রোববার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, রডের দাম হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে। এটা কাঙ্ক্ষিত নয়। আমি তাদের অনুরোধ করব, দাম কমানোর জন্য, আর সরকারের পক্ষ থেকেও লক্ষ রাখার প্রয়াস থাকবে।

পরিবেশবান্ধব শিল্পায়নের লক্ষ্যে সরকার নানা পদক্ষেপ নিয়েছে জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, পরিবেশবান্ধব একটি শিল্পায়নের নীতিমালা প্রণয়ন করেছি। ২০১৬ তেও টেকসই প্রকল্পের মাধ্যমেও শিল্পায়নেও জোরদার দেওয়া হয়েছে। এই ধরনের শিল্পস্থাপনে উদ্যোগতাদের প্রণোদনা ও নীতি সহায়তার নির্দেশনা রয়েছে।

আমির হোসেন আমু বলেন, শিল্পোন্নত ইউরোপে এখন স্টিল স্ট্রাকচার সবচেয়ে বেশি জনপ্রিয়। সে তুলনায় বাংলাদেশে স্টিল স্ট্রাকচার কম। তবে সম্প্রতি ইস্পাত ব্যবহার করে অবকাঠামো নির্মাণ বেড়েছে। এটি শিল্পায়নের ইতিবাচক দিক।

অ্যাপলো ইস্পাত গ্রুপের চেয়ারম্যান দ্বীন মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন– সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, অ্যাপলো ইস্পাত ইন্ড্রাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আনসার আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমান, যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মীর্জা ইলিয়াছ অহমেদ, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাইসহ অনেকে।

আজকেরবাজার/আইফ/এস