রত্নগর্ভা মা স্বর্ণপদক পেলেন পেলেন হামিদা বেগম

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়ার মা হামিদা বেগমকে রত্নগর্ভা মা স্বর্ণপদক-২০১৮ প্রদান করেছে শিক্ষা, সংস্কৃতি ও সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান ‘সফেন’।

গত ১৬ নভেম্বর ঢাকার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এই পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান। ভিসির হাত থেকে পদকটি গ্রহণ করেন হামিদা বেগম এর পক্ষে তাঁর ছেলে ইঞ্জিনিয়ার মোহাম্মাদ বজলুর রহমান, ড. মোহাম্মাদ আব্দুল হালিম মিয়া এবং নাতি আহমেদ জাকি হায়দার শুভ।

এক্সিম ব্যাংকের কর্পোরেট এ্যাফেয়ার্স এন্ড ব্রান্ডিং ডিভিশনের বিভাগীয় প্রধান ও সিনিয়র এসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট সঞ্জীব চ্যাটার্জী স্বাক্ষারিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

উল্লেখ্য, রত্নগর্ভা জননী হামিদা বেগম ১৯৩৭ সালে মানিকগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন। বড় হওয়ার সাথে সাথে তাঁর মধ্যে বিভিন্ন মানবিক গুণাবলী পরিস্ফূটিত হতে থাকে। তিনি এলাকার অসহায় মানুষদেরকে শিক্ষার আলো দেখাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। আজকের হরিরামপুরের প্রথিতযশা অসংখ্য মানুষের শিক্ষার হাতে খড়ি হয়েছিলো হামিদা বেগমের হাতে। এ ছাড়াও তিনি সমাজ ও মানবিক উন্নয়নেও বিশেষ অবদান রাখেন।

আজকের বাজার/এমএইচ