রহমত আলীর মৃত্যুতে মন্ত্রিসভার সদস্যসহ রাজনৈতিক নেতাদের শোক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা মো. রহমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মন্ত্রিসভার সদস্যসহ রাজনৈতিক নেতারা। পৃথক পৃথক শোক বিবৃতিতে তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

প্রবীণ আওয়ামী লীগ নেতা, গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট রহমত আলী আজ রোববার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দীর্ঘদিন থেকে ডায়াবেটিস ও কিডনি রোগসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। রহমত আলী স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রহমত আলীর মৃত্যুতে জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

শোক বিবৃতিতে তিনি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। এডভোকেট রহমত আলীর মৃত্যুতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রহমত আলীর মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

এডভোকেট রহমত আলীর মৃত্যুতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার শোক ও দু:খ প্রকাশ করেছেন। শোক বার্তায় তিনি আওয়ামী লীগের রাজনীতি এবং স্থানীয় উন্নয়নে মরহুম রহমত আলীর অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এদিকে এডভোকেট রহমত আলীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। শোকবার্তায় তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এছাড়াও, মুক্তিযোদ্ধা মো. রহমত আলীর মৃত্যুতে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান