রাজধানীতে জমজমাট মুখে ‘পারমানেন্ট তিল’ ব্যবসা!

এ শহর এক আজব শহর। কি না হয় এই ঢাকায়! বর্তমানে রাজধানী ঢাকায় চলছে জমজমাট তিলের ব্যবসা! মূলত মানুষের সৌন্দর্যে দ্বিগুন মাত্রা যোগ করে এই তিল। সাধারনত দেখা যায় শরীরের বিভিন্ন জায়গায় তিল থাকে। তিল যে শুধু সৌন্দর্য বৃদ্ধি করে তাই নয়, অন্য কথাও বলে।

শরীরের বিভিন্ন অংশে তিলের উপস্থিতি, রং, আকৃতি প্রভৃতি দেখে আমরা আমাদের ভবিষ্যৎ সম্পর্কে ধারণা করতে পারি। দীর্ঘ গবেষণার পর ভারতীয় উপমহাদেশীয় পণ্ডিতরা এ তত্ত্ব আবিষ্কার করেন।

তিল একটি প্রাকৃতিক সৌন্দর্যের বিষয় হলেও ইদানীং তা কৃত্রিম উপায়ে বসানো যাচ্ছে। খুব সহজেই কোনো ব্যথা ছাড়াই শরীরের বিভিন্ন স্থানে বসানো হচ্ছে নকল তিল।

রাজধানীর নিউমার্কেটের ৩ নাম্বার গেট দিয়ে ভেতরে ৩য় তলায় ট্যাটু স্টুডিও নামক একটি দোকানে এই নকল তিল বসানো হয়। বাদশা খান নামে সেখানের এক কর্মচারী জানান, তাদের এই ব্যবসা প্রায় ৩ বছর ধরে চলছে।

তিনি বলেন, আগে ভালো বিদেশি পন্য না থাকায় ব্যবসায় তেমন সফলতা পাননি। তবে এখন তাদের এই নকল তিলের ব্যবসা বেশ জনপ্রিয়। প্রতিদিন অনেক মেয়ে এখানে তিল লাগাতে আসছেন।

বাদশা জানান, প্রত্যেকটি তিলের জন্য ক্রেতাদের থেকে ১০০০ টাকা করে নিয়ে থাকেন। তবে কেউ চাইলে ১০০০ টাকার একাধিক তিল বসিয়ে নিতে পারবেন। আর এই তিলের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তিলগুলো স্থায়ীভাবে বসানো হয়।

এস/