রাজধানীতে প্রতারক চক্রের সাত সদস্য আটক

রাজধানীতে অভিযান চালিয়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের দলনেতাসহ সাত সদস্যকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হলো: দলনেতা মো: বাপ্পী ইসলাম (৪৩), মো: নিয়াজুল ইসলাম (৫৪), এন এ সাত্তার (৫৮), মো: সাব্বির হাসান (২৪), মো: রাসেল হাওলাদার (২৪), মো: সোহরাব হোসেন সৌরভ (৩৮) ও মো: মোহাইমিনুল ইসলাম (৩৫)।
এসময় তাদের কাছ থেকে ৫টি জালআইডিকার্ড, পাসপোর্টের ফটোকপি, হিসাবের খাতা, মেডিকেল রিপোর্ট, বিমান টিকেটের ফটোকপিসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করেছে পুলিশ।
এঘটনায় খিলক্ষেত থানা পুলিশ আজ শুক্রবার জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে ও রাতে রাজধানীর খিলক্ষেত থানাধীন রাজউক ট্রেড সেন্টার ও বিভিন্ন স্থানে ঝটিকা অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
খিলক্ষেত থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মোস্তাজির রহমান শুক্রবার দুপুরে বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বৃহস্পতিবার দুপুরে খিলক্ষেত থানার একদল পুলিশ রাজউক ট্রেড সেন্টারের সামনে অভিযান চালায়। এসময় প্রতারক চক্রের দুই সদস্য বাপ্পী ইসলাম ও তার সহযোগী নিয়াজুল ইসলামকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য অনুযায়ী রাজধানীর বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে অপর আসামীদের আটক করা হয়।
আটককৃতরা পুলিশকে জানিয়েছে, বাপ্পী এই প্রতারক চক্রের প্রধান হিসেবে কাজ করতো। নিয়াজুল বিদেশে লোক পাঠানো বিভিন্ন এজেন্সির সামনে অবস্থান করে বিদেশ যেতে ইচ্ছুক ব্যক্তিকে কানাডা, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশে পাঠানোর ব্যবস্থা করে দিবে বলে প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিতো এবং তারা জালিয়াতি করে বিভিন্ন আইডি কার্ড, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিভিন্ন দেশের ভিসা, ওয়ার্ক পারমিট ও মেডিকেল রিপোর্টসহ জাল কাগজপত্র তৈরি করে করতো।