রাজধানীতে সড়ক ছেড়ে ফুসকার দোকানে কাভার্ডভ্যান, নারী নিহত

রাজধানীর বাংলামোটর এলাকায় হাতিরঝিল থানাধীন বিয়াম স্কুলের সামনের মোড়ে কাভার্ডভ্যান চাপায় মাকসুদা আক্তার (৪৫) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো পাঁচজন। গতকাল শনিবার (৭ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে আহতরা হলেন- মোছা. টিয়া খাতুন (৪০), আরিফ (১৮), বেলাল (২০), হামিদ (১৪) ও রসুল (১৫)।

বিষয়টি নিশ্চিত করে হাতিরঝিল থানার নয়াটোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পীযূষ কুমার বলেন, এ ঘটনায় চালকসহ দুজনকে আটক ও কাভার্ডভ্যানটি জব্দ করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে ফুটপাতে ফুসকা বিক্রী করেন এক প্রতিবন্ধী ব্যক্তি। অন্যান্য দিনের মতো সেখানে আশপাশে বসে দাঁড়িয়ে ফুসকা খাচ্ছিলেন অনেকেই। এসময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি কাভার্ডভ্যান আচমকা-ই ফুটপাতে উঠে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে কাভার্ডভ্যানটি পাশের দেয়ালে ধাক্কা দেয়। এসময় সেখানে থাকা বেশ কয়েকজন আহত হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাকসুদা আক্তারকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, হাইম্যাক্স ইউনানী ল্যাবরটরী লি. নামে কোম্পানির ওই কাভার্ডভ্যানটির চালক তার এক পরিচিতজনকে গাড়ি চালানো শেখাচ্ছিলেন। গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের ফুটপাতে উঠে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

আজকের বাজার/এ.এ