রাজশাহীর কিংসের কাছে ঢাকা ডায়নামাইটসের প্রথম হার

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাজশাহী কিংসের দুর্দান্ত বোলিংয়ে প্রথম হারের স্বাদ পেল ঢাকা ডায়নামাইটস।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাজশাহীর দেয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৬ রান করে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। এতে ২০ রানের জয় পায় রাজশাহী কিংস। আর পাঁচ ম্যাচে প্রথম হারের স্বাদ পায় ঢাকা ডায়নামাইটস।

টস জিতে আগে ব্যাট করে ১৩৬ রানের পুঁজি পায় রাজশাহী কিংস। তবে ছোট পুঁজি নিয়েই তারকা সমৃদ্ধ ঢাকার বিরুদ্ধে দারুণ লড়াই করে রাজশাহী কিংস।

নিয়মিত বিরতিতে ঢাকার উইকেট তুলে নিতে থাকেন রাজশাহীর বোলাররা। ঢাকার পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন মোহাম্মদ নাঈম। রাজশাহী কিংসের পক্ষে ৪ ওভারে ৮ রান দিয়ে ৩ উইকেট পান আরাফাত সানি। এছাড়া অধিনায়ক মিরাজ ২টি এবং মুস্তাফিজ, উদানা ও রাব্বী ১টি করে উইকেট পান।

সিলেট পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংস একাদশে বেশ কয়েকটি পরিবর্তন আনে। প্রথমবারের মতো মাঠে নামেন মার্শাল আইয়ুব ও শাহরিয়ার নাফিস।

ওপেনার মিরাজ (২) ব্যর্থ হলেও দারুণ জুটি গড়েন আইয়ুব ও নাফিস। ৫৩ বলে তাদের জুটিতে আসে ৭৫ রান। নাফিস ২৭ বলে ২৫ করে আউট হলে দ্রুতই প্যাভিলিয়নে ফেরেন মার্শাল আইয়ুব। তিনি করেন ৩১ বলে ৪৫ রান। ২টি ছক্কা ও ৩টি চারে সাজানো তার ইনিংসটি। তাদের ব্যাটিং দেখে মনেই হয়েছিল চ্যালেঞ্জিং স্কোর গড়বে রাজশাহী।

তবে ঢাকার নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলতে পারে মিরাজ বাহিনী। রাজশাহীর হয়ে জাকির হাসান ২০ ও ডেশকাট ১৬ রান করেন।

সুনীল নারিন ৪ ওভারে ১৯ রানের বিনিময়ে ৩টি উইকেট শিকার করেন।

আজকের বাজার/এমএইচ