রাজিবের মস্তিষ্কে আঘাত, খুলিতে ফাটল

রাজধানীর কাওরান এলাকায় দুই বাসের রেসারেসিতে ডান হাত হারানো সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজিব হোসেন মাথার সামনের অংশের দু’পাশের মস্তিষ্কে বেশ আঘাত লেগেছে। ফাটল ধরেছে মাথার খুলিতেও। এমন তথ্য জানিয়েছেন, তার চিকিৎসার জন্য গঠিত ৭ সদস্যের মেডিকেল বোর্ড। একই সঙ্গে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর দাবি জানিয়েছেন তার খালা।

জাতীয় সংসদের চিফ হুইপ ও পটুয়াখালী-২ অাসনের সংসদ সদস্য এ এস এম ফিরোজ (এমপি) শুক্রবার সাড়ে ১১টায়  ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রাজিবকে দেখতে গিলে মেডিকেল বোর্ডের সদস্যরা চিপ হুইপকে এ তথ্য জানায়।

এছাড়া রাজীবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সাধারণ ওয়ার্ড থেকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।

অাইসিইউর ৩০ নম্বর বেডে চিকিৎসাধীন রাজিবের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন চিফ হুইপ।

রাজিবের সঙ্গে সাক্ষাৎ শেষে তার চিকিৎসা সম্পর্কে চিকিৎসক ও নার্সদের সঙ্গে কথা বলেন চিফ হুইপ। কর্তব্যরত একজন চিকিৎসক চিফ হুইফকে বলেন, রাজিবের শুধু হাত ডেমারেজ হলে হয়তো তেমন শঙ্কা থাকতো না। কিন্তুু তার মাথার সামনের অংশের দু’পাশের মস্তিষ্কে আঘাত রয়েছে। এটিই এখন সবচেয়ে বড় শঙ্কা।

পরে চিফ হুইপ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, রাজিবের চিকিৎসায় সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছে মেডিকেল কর্তৃপক্ষ ও সরকার। সেই সঙ্গে তার ক্ষতিপূরণে অাদালত যে রায় দিয়েছেন তা পরিশোধের অনুরোধ জানান তিনি।

এদিকে প্রথমে ধারণা করা হয়েছিল, রাজিব হোসেন হয়তো শুধু হাতই হারিয়েছেন। কিন্তু সিটি স্ক্যান ও এমআরই করার পর চিকিৎসকরা গতকাল (বৃহস্পতিবার) জানিয়েছেন, ‘রাজিবের মাথার খুলিতেও চিড় ধরেছে। মস্তিস্কেও তার আঘাত লেগেছে, রক্ত জমেছে। জ্ঞান ফিরলেও কথা বলছেন না, খাবারও মুখে তুলছেন না।

প্রসঙ্গত, মঙ্গলবার, ৩ এপ্রিল দুপুরে রাজধানীর কাওরান বাজারে সার্ক ফোয়ারার সামনে দুই বাসের চাপায় রাজীব হোসেনের ডন হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। আহত অবস্থায় প্রথমে তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নেওয়া হয়। সেখানে অপারেশন করার পর বুধবার, ৪ এপ্রিল বিকালে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়।

আরএম/