রাতে ইংল্যান্ড ছাড়বে বাংলাদেশ দল

এজবাস্টনে ভারতের বিপক্ষে হেরে বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছিল বাংলাদেশের। শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি ছিল তাই নিয়মরক্ষার। লর্ডসের এই ম্যাচটি বড় ব্যবধানে হেরে মাশরাফিদের শেষটাও হয়েছে হতাশার।

লন্ডন থেকে আজ শনিবার স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিট (বাংলাদেশ সময় রাত ৩টা ৩০ মিনিটে) এমিরেটসের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা হবে মাশরাফির দল।
রোববার বাংলাদেশ সময় বিকাল ৫টা ২০ মিনিট রাজধানীর হযরত শাহজালাল (র) বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে ক্রিকেট দলের।

যদিও দলের সব খেলোয়াড় আসছে না এই ফ্লাইটে। সাকিব থেকে যাচ্ছেন লন্ডনে, স্ত্রী-সন্তানের সঙ্গে। সাকিবের পাশাপাশি মেহেদী হাসান মিরাজও ইংল্যান্ডে থেকে যাচ্ছেন।এছাড়া বিশ্বকাপে এক ম্যাচও না খেলা আবু জায়েদ রাহীও থেকে যাচ্ছেন লন্ডনে। তামিম ইকবাল এবং সাব্বির রহমানও থেকে যাচ্ছেন ইংল্যান্ডে।

অনেক প্রত্যাশা নিয়ে বিশ্বকাপ খেলতে এসেছিল বাংলাদেশ। কিন্তু প্রত্যাশা পূরণ হয়নি। ৯ ম্যাচের ৮টিতে মাঠে নেমে জয় পেয়েছে তিনটিতে, সঙ্গে পরিত্যক্ত ম্যাচ মিলিয়ে পাওয়া ৭ পয়েন্টে সপ্তম স্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ হয়েছে বাংলাদেশের।

লিগ পর্বের এক ম্যাচ বাকি থাকতে বিশ্বকাপ থেকে ছিটকে পড়লেও, জয় দিয়ে আসর শেষ করার লক্ষ্য ছিল বাংলাদেশের। কিন্তু সেটিও পারল না বাংলাদেশ। শুক্রবার পাকিস্তানের কাছে ৯৪ রানে ম্যাচ হেরে যায় মাশরাফির দল। তাই সেমিফাইনালে খেলতে না পারা এবং হার দিয়ে বিশ্বকাপ শেষ করার হতাশা নিয়ে দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশকে।

আজকের বাজার/লুৎফর