রানার অটোমোবাইলসের আইপিও লটারি ৪ মার্চ

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া রানার অটোমোবাইলসের আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হবে আগামী ৪ মার্চ সোমবার।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন সকাল ১০ টায় মতিঝিলের এজিবি কলোনিতে ঢাকায় অনুষ্ঠিত হবে লটারি। এরপর বুক বিল্ডিং পদ্ধতিতে গত ৩১ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চলে রানার অটোমোবাইলসের আইপিও আবেদন ।
প্রতিষ্ঠানটিকে পুঁজিবাজার থেকে ১ কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৩৪৮টি শেয়ার ছেড়ে প্রায় ১০০ কোটি টাকা সংগ্রহ করার অনুমোদন দেয় বিএসইসি। এর মধ্যে ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ৭৫টাকা করে যোগ্য বিনিয়োগকারীদের কাছে ইস্যু করা হবে। অবশিষ্ট ৫৫ লাখ ৯৭ হাজার ১৫টি শেয়ার ৬৭ টাকা করে (৭৫ টাকা থেকে ১০ শতাংশ কমে) সাধারণ বিনিয়োগকারীদের নিকট ইস্যু করা হবে।

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৩তম কমিশন সভায় কোম্পানিকে আইপিও অনুমোদন দেওয়া হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিডিংয়ের অনুমোদন দিলে গত বছরের ১০ সেপ্টেম্বর বিকেল ৫টা থেকে ১৩ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত একটানা বিডিং প্রক্রিয়া সম্পন্ন হয়।

উল্লেখ্য, যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণে বিডিংয়ে কোম্পানিটির শেয়ারের কাট অফ প্রাইস ৭৫ টাকা নির্ধারণ হয়েছিল। আইপিও’র টাকা দিয়ে কোম্পানিটি গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচে ব্যয় করবে।
৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৫.৭০ টাকা।

প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজার হিসাবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা