রানার অটোমোবাইলসের দর বেড়েছে ৩৩ দশমিক ৮৬ শতাংশ

আজ থেকে লেনদেন শুরু হওয়া পুজিঁবাজারে তালিকাভুক্ত নতুন কোম্পানি রানার অটোমোবাইলসের প্রথম দিনেই দর বেড়েছে ৩৩ দশমিক ৮৬ শতাংশ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, লেনদেনের প্রথম দিনে ৯৭ টাকা ৩০ পয়সায় লেনদেন শুরু হয় শেয়ারটির। ৭৫ টাকা মূল্যের শেয়ারটির দিনশেষে দর বেড়ে দাড়িয়েছে ১০০ টাকা ৪০ পয়সা। এক্ষেত্রে দর বেড়েছে ২৫ টাকা ৪০ পয়সা বা ৩৩ দশমিক ৮৭ শতাংশ।

কোম্পানিটির শেয়ার সর্বনিম্ন ৯২ টাকা থেকে সর্বোচ্চ ১০৭ টাকা ৮০ পয়সা লেনদেন হয় আজ। সর্বশেস ১০০ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়। আজ প্রথম দিনে প্রতিষ্ঠানটির ১৭ হাজার ৩৫৬ বারে ৩৫ লাখ ২২ হাজার ১৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৩৫ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা ।

নতুন কোম্পানি হিসেবে যাত্রা শুরু করায় এন ক্যাটাগরির আওতায় পড়ে প্রতিষ্ঠানটি। রানার অটোমোবাইলস লিমিটেডের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি ট্রেডিং কোড “”। আর কোম্পানি কোড ১৩২৪৬। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) স্ক্রিপ আইডি ১৬০৩৯।

অন্যদিকে, তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি – মার্চ, ১৯) কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ৭ কোটি ২১ লাখ ৯০ হাজার টাকা। আইপিও শেয়ারসহ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৭ পয়সা। আইপিও শেয়ার বাদে ইপিএস হয়েছে ৭৭ পয়সা।

অপরদিকে জুলাই,১৮ – মার্চ,১৯ পর্যন্ত নয় মাসে কোম্পানিটির কর পরিশোধের পর প্রকৃত মুনাফা হয়েছে ৩৩ কোটি ৭৫ লাখ ১০ হাজার টাকা। আইপিও শেয়ারসহ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১২ পয়সা। আইপিও শেয়ার বাদে ইপিএস হয়েছে ৩ টাকা ৫৮ পয়সা। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৬৬ টাকা ২৪ পয়সা।

 

আজকের বাজার/মিথিলা