রাবিতে বিতর্ক প্রতিযোগিতা শুরু কাল

৮ম বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। অনুষ্ঠিতব্য এ প্রতিযোগিতার এবারের স্লোগান ‘জয়েন বিএফডিএফ, এক্সপ্রেস ইওরসেলফ’ ।

প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম (বিএফডিএফ)।  প্রতিযোগিতা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

বুধবার, ১৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএফডিএফ সংগঠনটির প্রধান নির্বাহী সদস্য আবু ইউসুফ।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিতর্ক প্রতিযোগিতাটি বাংলা ও ইংরেজী ধারায় অনুষ্ঠিত হবে। বাংলা বিতর্কটি ১৫ মার্চ থেকে ২২ মার্চ এবং ইংরেজী বিতর্ক ২৩ থেকে ২৯ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের ১২০ টি দল অংশগ্রহণ করছেন।

বৃহস্পতিবার, ১৫ মার্চ বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করবেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

এছাড়া, ১৬ মার্চ ও ১৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবন, সিরাজী ভবন, মমতাজ উদ্দিন কলা ভবন, শহিদুল্লাহ কলা ভবনে একযোগে প্রথম ও দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে।

৩১ মার্চ সমাপনী দিনে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স সম্মেলন কক্ষে প্রধান অতিথি থাকবেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিএফডিএফের উপদেষ্টা মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু, ফিন্যান্স বিভাগের অধ্যাপক আব্দুর রশিদ কবির প্রমুখ। সংবাদ সম্মেলনে বিএফডিএফের সিনিয়র নির্বাহী সদস্য হাবিবুর রহমান, ফারহানা ওয়ালিদা রাশা, হাসান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০৮ সালে মুক্তযুদ্ধের চেতনাকে ধারণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

আরএম/