রাবিতে সাংবাদিক পেটানোর ঘটনায় মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত ডেইলি স্টারের সাংবাদিক আরাফাত রহমানকে পেটানোর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ১০ জুলা্ই সোমবার আহত সাংবাদিক আরাফাত রহমান বাদী হয়ে রাত ১১টার দিকে মতিহার থানায় এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় মারধরে জড়িত চার ছাত্রলীগ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন করিব জানান, সাংবাদিককে পেটানোর ঘটনায় রাবি ছাত্রলীগের সহসভাপতি আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক আবিদ আহসান লাবন, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়সহ অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে দণ্ডবিধির ৩০৭, ৩২৩ ও ৩২৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে। দ্রুত তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।

সোমবার সকালে বাসে ধূমপান করতে নিষেধ করায় বাসের ড্রাইভার ও সুপারভাইজারকে মারধর এবং বাসটিতে ভাঙচুর করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ভাঙচুরের ছবি তুলতে গেলে ইংরেজি দৈনিক ‘ডেইলি স্টার’-এর রাবি প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আরাফাত রহমানকে বেধড়ক মারধর করে ওই ছাত্রলীগ নেতাকর্মীরা। সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহসড়কে এ ঘটনা ঘটে।

আরাফাত বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে তিনি চিকিৎসাধীন আছেন। তার চোখে মারাত্মক জখম হয়েছে।

আজকের বাজার:এলকে/ এলকে/ ১১ জুলাই ২০১৭