রাস্তায় দাঁড়িয়ে সবজি বিক্রি করছেন কৃষিমন্ত্রী

অবাক হচ্ছেন? অবাক হলেও সত্য। শহরে ভ্যান-বোঝাই সবজি ফেরি করে অর্থ উপার্জন করলেন কৃষিমন্ত্রী। সবজি বিক্রির মুখ্য উদ্দেশ্য কি? টাকা অর্জন নাকি অন্যকিছু? ঘটনা যা হোক কৃষিমন্ত্রীর এমন কাণ্ডে অবাক রাজ্যের জনগণ।

জি নিউজ এক প্রতিবেদনে জানায়, ফেরি করে সবজি বিক্রি করছেন এমন খবরে এলাকার লোকজনের ভিড় পড়ে যায়। লোকজন ছুটে আসে ঘটনার সত্যতা যাচাইয়ে। তারাও এসে দেখে, সত্যিই মন্ত্রী হয়ে রাস্তায় ফেরি করছেন রিকশা-বোঝাই বাঁধাকপি, শাক।

প্রতিবেদনে বলা হয়, সোমবার সকালে এমনই কাণ্ড ঘটে ভারতের রামপুরহাট শহরে। রাস্তায় দাঁড়িয়ে সবজি বিক্রির মূল কারণ কিন্তু অর্থ উপার্জন ছিলনা। উদ্দেশ্য ছিলো কৃষকদের আগ্রহ বাড়ানো।

কৃষি খামারে অব্যবহৃত জমিতে জৈব পদ্ধতিতে পরীক্ষামূলক ভাবে সবজি চাষ করে কৃষি দফতরের কর্মীরা। সেই সবজি বিক্রি করেন কৃষিমন্ত্রী। তার পাশে ছিলেন কৃষি দফতরের কর্মকর্তা কর্মচারীরা।

সোমবার সকালে রামপুরহাট শহরের জিতেন্দ্রলাল পৌরমন্দিরে সব সবজি বিক্রি করেন কৃষিমন্ত্রী। আধঘণ্টায় বিক্রি হয়ে যায় ভ্যানে থাকা সব বাঁধাকপি, শাক।

মন্ত্রী জানান,  সবজি বিক্রির উপার্জিত টাকা অন্য চাষে ব্যবহার করা হবে। জানা গেছে, জৈব সারের উপযোগিতা ও পতিত জমি ফেলে না রেখে কৃষকদের চাষে উৎসাহ দিতেই এই উদ্যোগ।

আজকেরবাজার/এস