রাস্তা থেকে তুলে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে‘ধর্ষণ’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি)দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে রবিবার রাতে রাজধানীর কুর্মিটোলা এলাকায় ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঢাবির প্রক্টর একেএম গোলাম রাব্বানী জানিয়েছেন, ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক)হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে(ওসিসি)চিকিৎসাধীন রয়েছেন।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, রাত পৌনে ১টার দিকে ভিকটিমকে হাসপাতালে ভর্তি করা হয়। ভুক্তভোগীর সহপাঠীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তাকে অজ্ঞান করে তুলে নিয়ে যায়। পরে তাকে নিকটবর্তী স্থানে নিয়ে ধর্ষণ করা হয়।

রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর ভিকটিম তার সহপাঠীদের ফোন করেন। মধ্যরাতে তাকে ঢামেকে ভর্তি করা হয়। খবর পেয়ে ঢাবির প্রক্টর, শিক্ষক ও শিক্ষার্থীরা হাসপাতালে ওই ছাত্রীকে দেখতে যান। প্রক্টর রাব্বানী এই ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং আইনি ব্যবস্থা নেয়ার কথা বলেন।

এদিকে ধর্ষণের ঘটনায় দোষীদের উপযুক্ত বিচার দাবিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ রাত ৩টার দিকে ক্যাম্পাসে মিছিল বের করে। অন্যদিকে ন্যায় বিচার ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে রাজু ভাস্কর্যের পদদেশে অনশন শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী সিফাতুল ইসলাম। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান