রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিল

মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি উপজেলা) আসনে একদশ জাতীয় নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

ঋণখেলাপির অভিযোগে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের প্রথম দিন রোববার পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের দরবার হলে রিটার্নিং কর্মকর্তা মো. মতিউল ইসলাম চৌধুরী তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

পরে জেলা রিটার্নিং অফিসার জানিয়েছেন, সোস্যাল ইসলামী ব্যাংক, ঢাকার গুলশান শাখায় ঋণ খেলাপি হওয়ার কারণে রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিনদিনের মধ্যে নির্বাচন কমিশন বরাবর আপিল করতে পারবেন।

রুহুল আমিন হাওলাদার ছাড়াও পটুয়াখালীতে গোলাম মাওলা রনিসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকি) আসনে ৫ জন, পটুয়াখালী-২ (বাউফল) আসনে ৩ জন এবং পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পটুয়াখালী-৩ আসনে বিএনপি থেকে তিনজন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছিল। তাদের মধ্যে হলফনামায় স্বাক্ষর না থাকায় গোলাম মাওলা রনির এবং ঋণ খেলাপি হওয়ায় মো. শাহজাহান খানের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। ফলে এ আসনে বিএনপির হাসান মামুন এখন একমাত্র বৈধ প্রার্থী রয়েছেন।

আজকের বাজার/এমএইচ