রুয়েটের ভর্তি পরীক্ষা শুরু বৃহস্পতিবার

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু আগামী বৃহস্পতিবার। এবারের ভর্তি পরীক্ষায় ১২৩৫টি আসনের বিপরীতে ৯০৬০ জন ভর্তিচ্ছু অংশ নেবে। মঙ্গলবার বেলা ১২টায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রুয়েটের ভিসি প্রফেসর ড. রফিকুল আলম শেখ এ তথ্য নিশ্চিত করেন।

ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ড. মো. মোশাররফ হোসেন জানান, এবারের দুটি গ্রুপের (ক, ও খ) অধীনে ১৪টি বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপে ৮২৮০ জন এবং ‘খ’ গ্রুপের অধীনে সকাল ৯টা থেকে দুপুর ১২টা ১০ পর্যন্ত ৭৮০জন ভর্তিচ্ছু অংশ নেবে।

তিনি আরও বলেন, পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড, রেজিস্ট্রেশন কার্ড এর ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (দুইকপি) অবশ্যই সঙ্গে আনতে হবে।

সংরক্ষিত আসনের প্রার্থীদের ভর্তি পরীক্ষার দিন হল পরিদর্শকের নিকট উপজাতি, ক্ষুদ্র জাতিসত্তা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর গোত্রের মোড়ল, হেডম্যান, গোত্রপ্রধান কতৃক সনদের মূলকপিসহ সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রুয়েটের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার ড. মো. সেলিম হোসেন, ছাত্রকল্যান দপ্তরের পরিচালক ড. মো. মামুনুর রশীদ ও আবু সাইদ, কেন্দ্রীয় ভান্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের সহকারী প্রকৌশলী হারুন অর রশীদ, জনসংযোগ দপ্তরের কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আ.ফ.ম. মাহমুদুর রহমান প্রমুখ।
আগামী ৪ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।##

আবু বকর অন্তু, রাজশাহী বিশ্ববিদ্যালয়