রেইনট্রি থেকে উদ্ধার বোতলে বিদেশি মদ

রাজধানীর বনানীর আলোচিত হোটেল দ্য রেইনট্রি থেকে উদ্ধার করা বোতলে বিদেশি মদ ছিল বলে নিশ্চিত করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সোমবার ২২ মে রাসায়নিক পরীক্ষার ফল পাওয়ার পর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান অর্থসূচককে এমন তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি শুল্ক গোয়েন্দা রেইনট্রি হোটেলে অভিযানের পর হোটেলের একটি কক্ষ থেকে ১০ বোতল মদ উদ্ধার করার হয়। রেইনট্রি কর্তৃপক্ষ দাবি করেছিল বোতলে মদ নয় জুস রয়েছে।

ড. মইনুল খান জানান, মদ উদ্ধারের পর বোতলের নমুনা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে পরীক্ষার জন্য পাঠানো হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান রাসায়নিক পরীক্ষক ড. দুলাল কৃঞ্চ সাহার সই করা রিপোর্টটি আজ হাতে পেয়েছি।

রিপোর্টে বলা হয়, ফক্স গ্রেইভ লেবেলকৃত একটি কাঁচের বোতলে ৭৫০ মিলিমিটার হালকা বাদামী তরল পদার্থ ‘বিদেশি মদ’ (ওয়াইন) পাওয়া গেছে। যাতে অ্যালকোহলের পরিমাণ ১৩.৪৯%।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ জন্মদিনের পার্টির কথা বলে বনানীর রেইনট্রি হোটেলে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছাত্রীকে ধর্ষণ করা হয়। গত ৬ মে ৫ জনকে আসামি করে বনানী থানায় ধর্ষণ মামলা করা হয়।

ওই দুই ছাত্রীর বর্ণনায় মদের বিষয় উঠে আসায় রেইনট্রি হোটেলে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা বিভাগ। তখন ওই হোটেলের একটি রুমে ১০ বোতল মদ পাওয়া যায়। এ মদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি হোটেল কর্তৃপক্ষ।

আজকের বাজার: আরআর/ ২২েমে ২০১৭