রোনালদোর দুর্দান্ত গোলে ইউরো নিশ্চিত করল পর্তুগাল

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের শেষ রাউন্ডে লুক্সেমবার্গকে হারিয়ে মূল পর্বে উঠেছে পর্তুগাল। প্রতিপক্ষের মাঠে রবিবার (১৭ নভেম্বর) ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জেতে বর্তমান চ্যাম্পিয়নরা। একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ ও ক্রিশ্চিয়ানো রোনালদো।

নয় মিনিটে রোনালদোর দুর্দান্ত একটি প্রচেষ্টা রুখে দেন লুক্সেমবার্গের গোলরক্ষক মরিস। একটু এপাশ বা ওপাশ দিয়ে গেলেই গোলের দেখা পেয়ে যেতে পারতেন জুভেন্তাস তারকা। ম্যাচের ৩৯ মিনিটে ফার্নান্দেজের গোলে লিড নেয় পর্তুগাল। বের্নার্দো সিলভার উঁচু করে বাড়ানো বল ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে লক্ষ্যভেদ করেন স্পোর্টিং লিসবনের এ মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধে খুব বেশি পরিকল্পিত ফুটবল খেলতে পারেনি পর্তুগাল। দারুণ ছন্দে থাকা রোনালদোকে তেমন কোনো সুযোগই তৈরি করে দিতে পারছিলেন না সতীর্থরা। ৭৮ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক পেয়েছিল পর্তুগাল। তবে রোনালদোর বাঁকানো শটটি গোলে পরিণত হয়নি।

অবশেষে ৮৬ মিনিটে গোলের দেখা পেলেন রোনালদো। এ নিয়ে জাতীয় দলের হয়ে ৯৯তম গোল করলেন সি আর সেভেন। দেশের হয়ে শেষ আট ম্যাচে এটি তার ১৪তম গোল। এর মধ্যে ইউরো বাছাইপর্বে ১১ গোল করলেন পর্তুগিজ মহাতারকা। বাছাইয়ে ১২ গোল করে রোনালদোর ওপরে কেবল ইংল্যান্ডের হ্যারি কেইন।

আজকের বাজার/আরিফ