রোনাল্ডো, হিগুয়েইনের গোলে জুভেন্টাসের সহজ জয়

চ্যাম্পিয়ন্স লিগে এবারের মৌসুমে প্রথম গোল পেলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। আর রোনাল্ডোর এই গোলেই গতকাল বায়ার লেভারকুসেনকে তুরিনে ৩-০ গোলে পরাজিত করে দুই ম্যাচে প্রথম জয় তুলে নিয়েছে জুভেন্টাস।

গঞ্জালো হিগুয়েইনের গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল স্বাগতিকরা। এরপর ৬১ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ফেডেরিকো বার্নারডেশি। ৮৯ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগে পর্তুগীজ তারকার এটি রেকর্ড ১২৭তম গোল। এ্যাথলেটিকো মাদ্রিদের সাথে সমান চার পয়েন্ট নিয়ে জুভেন্টাস গ্রুপ-ডি’র শীর্ষে অবস্থান করছে। রাশিয়ায় লোকোমোটিভ মস্কোকে কাল ২-০ গোলে পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ। প্রথম ম্যাচে ওয়ান্ডা মেট্রোপলিটানোতে জুভেন্টাস ও এ্যাথলেটিকোর মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল।

গতকাল ম্যাচ শেষে জুভেন্টাস কোচ মরিজিও সারি বলেছেন, ‘আজ আমরা এমন একটি দলের বিপক্ষে জয় পেয়েছি যারা পজিশনকে ভালবাসে। এই ধরনের দলের বিপক্ষে খেলাটা মোটেই সহজ নয়। প্রথমার্ধে তারা আমাদেরকে বেশ চাপে রেখেছিল। তবে বিরতির পর তাদের ছন্দপতনের সুযোগে আমরা নিয়ন্ত্রন নিজেদের করে নিয়েছিলাম।

প্রতিযোগিতার প্রথম ম্যাচে ঘরের মাঠে লোকোমোটিভ মস্কোর কাছে ২-১ গোলের হতাশাজনক পরাজয়ের পর লেভারকুসেনের আত্মবিশ্বাসে ঘাটতি পড়েছিল। দুই ম্যাচেই পরাজিত হয়ে তারা এখন গ্রুপ টেবিলের তলানিতে রয়েছে। লেভারকুসেন কোচ পিটার বজ বলেছেন, ‘এটা স্পষ্ট পরাজয় ছিল। প্রথমার্ধে আমরা ভাল খেলেছি। কিন্তু কোন সুযোগ সৃষ্টি করতে পারিনি। একটি মাত্র ভুলে প্রথম গোলটি হজম করতে হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের অভিজ্ঞ একটি দলের সাথে পার্থক্যটা এখানেই। এই ধরনের প্রতিযোগিতার আবহই ভিন্ন থাকে।’

আগামী ২২ অক্টোবর পরবর্তী ম্যাচে জুভেন্টাস লোকোমোটিভকে আতিথ্য দিবে। একইদিন গ্রুপের অপর ম্যাচে লেভারকুসেন এ্যাথলেটিকো সফরে যাবে।

আজকের বাজার/লুৎফর রহমান