রোলানোদোর গোলে জুভেন্টাসের জয়

ক্রিশ্চিয়ানো রোনালদো সবশেষ নির্ধারিত সময় ৯০ মিনিট পেরিয়ে যাওয়ার পর গোল করেছিলেন কবে? রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে, জুভেন্টাসের বিপক্ষে। আক্ষরিক অর্থেই ম্যাচের শেষ কিক নিয়ে জুভেন্টাসকে বিদায় করে দিয়েছিলেন সেবার রোনালদো। প্রায় দেড় বছর পর আবারও ম্যাচের শেষ কিকে গোল করলেন রোনালদো। এবার জুভেন্টাস জয় পেল সেই গোলে, জেনোয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে তাই জুভেন্টাসও থাকল সিরি আ-র শীর্ষস্থানে।

৯৬ মিনিটে নিজেই পেনাল্টি আদায় করেছিলেন। এরপর নিচু শটে প্রতিপক্ষ গোলরক্ষককে কোনো সুযোগ না দিয়েই কাজটা ঠিকঠাক করেছেন রোনালদো। জয় না পেলে জুভেন্টাস নেমে যেত দুইয়ে, শীর্ষে থাকত ইন্টার মিলান।

নির্ধারিত সময়ের ৩ মিনিটে বাকি থাকতে বদলি আদ্রিয়ান রাবিওর জন্য একজন বেশি নিয়ে খেলার সুবিধাটাও হারায় জুভেন্টাস। শেষ আধঘন্টার জন্য মাঠে নেমে ১০ মিনিটের ব্যবধানে দুইবার হলুদ কার্ড দেখেন ফ্রেঞ্চ মিডফিল্ডার। ফলে জুভেন্টাসও ম্যাচ শেষ করেছে ১০ জন নিয়েই।

দলের বদলিরা না পারলেও জেনোয়ার বদলি স্ট্রাইকার সাহায্য করেছেন জুভেন্টাসকে। ৯৬ মিনিটে বক্সের ভেতর রোনালদো ছিলেন গোল থেকে বেশ দূরে, ডানদিকে। তখন পেছন থেকে রোনালদোর হাত টেনে ধরতে যান অ্যান্টোনিও সানাব্রিয়া। পেনাল্টির বাঁশি বাজাতে রেফারিকে ভাবতে হয়নি দুইবার। এরপর বাকি কাজ সেরেছেন রোনালদো। ফোর্থ কিট পরের ঘরের মাঠের শুরুটাও তাই পয়া হয়েছে জুভেন্টাসের।

টানা দুই ম্যাচ ড্রয়ের হাত থেকে তাই একেবারে শেষে গিয়ে রেহাই পেয়েছে জুভেন্টাস। ইন্টারের চেয়ে এক পয়েন্ট এগিয়ে থেকে ১০ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ২৬।