রোহিঙ্গাদের এনআইডি প্রদান: চট্টগ্রামে নির্বাচন অফিসের কর্মচারীসহ আটক ৩

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেয়ার সাথে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের এক কর্মচারীসহ তিন জনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাত ১১টার দিকে ওই তিন জনকে আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন- চট্টগ্রাম নগরীর ডাবলমুরিং থানা নির্বাচন অফিসের অফিস সহকারী মো. জয়নাল আবেদীন (৩৫), পটিয়া উপজেলার মৃত হারাধন দাসের ছেলে বিজয় দাস (২৬) ও তার বোন সীমা দাস ওরফে সুমাইয়া আক্তার (২৪)।

তাদের মধ্যে বিজয় দাস পেশায় গাড়িচালক আর সুমাইয়া চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালের আয়া পদে অস্থায়ী ভিত্তিতে কর্মরত রয়েছেন।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন বলেন, রোহিঙ্গাদের পরিচয়পত্র করিয়ে দেয়ার অভিযোগে অফিস সহকারী মো. জয়নাল আবেদীনসহ তিন জনকে আমরা শনাক্ত করে পুলিশের হাতে তুলে দিয়েছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রামের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, নির্বাচন অফিস থেকে থানায় ফোন করে জানানো হলে ওই তিন জনকে আটক করে থানায় আনা হয়েছে। বিষয়টি এখন তদন্ত করে দেখা হবে।

এর আগে সোমবার দুপুরে চট্টগ্রামে নির্বাচন কমিশনার কবিতা খানম নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠক শেষ সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের ভোটার করা ও স্মার্টকার্ড পাইয়ে দেয়ার ক্ষেত্রে নির্বাচন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।