লক্ষ্মীপুরে অগ্নিকাণ্ডে ১২ দোকান পুড়ে ছাই

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় অগ্নিকাণ্ডে মালামালসহ ১২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আজ মঙ্গলবার ভোরে উপজেলার চর রমিজ ইউনিয়নের বিবিরহাট বাজারে এই দুর্ঘটনা ঘটে।
একটি টেলিভিশন মেরামতের দোকানে বৈদ্যুতিক লাইনের ত্রুটির কারণে আগুনের সূত্রপাত হয় বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর সাড়ে ৫টার দিকে টেলিভিশন মেরামতের একটি দোকানে প্রথম আগুন দেখা যায়। ধারণা করা হচ্ছে ওই দোকানে বিদ্যুতের লাইনে ত্রুটির কারণে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে উপজেলা সদর আলেকজান্ডার থেকে দমকলবাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে দুইটি স্টেশনারি দোকান, দুইটি ভূষামালের দোকান, দুইটি মুদি দোকান, দুইটি ফার্মেসি, একটি হোমিও ঔষধের দোকান ও একটি তৈরি পোশাকসহ ১২টি দোকানের মালামাল ও ঘর পুড়ে যায়। এতে অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়।
লক্ষ্মীপুর পল্লীবিদ্যুৎ সমিতির রামগতি আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক আবু বকর ছিদ্দিক জানান, অগ্নিকাণ্ডে সার্ভিস তারসহ ৭টি মিটার পুড়ে প্রায় ৩০ হাজার টাকা ক্ষতি হয়েছে। দমকল বাহিনীর রামগতি ইউনিটের ইনচার্জ আমির হোসেন বলেন, বৈদ্যুতিক লাইনে ত্রুটির কারণে আগুনের সূত্রপাত হয় বলে প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা তাদের জানিয়েছেন। দেড়ঘণ্টা চেষ্টা করে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এর আগে মালামালসহ দোকানগুলো পুড়ে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলী জানান, ইতোমধ্যে প্রত্যেক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে এক বান্ডিল ঢেউটিন ও তিন হাজার টাকা করে দেওয়া হয়েছে।
আজকের বাজার/একেএ