লভ্যাংশ ঘোষণা করলো ৮ মিউচ্যুয়াল ফান্ড

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ টি  মিউচ্যুয়াল ফান্ড লভ্যাংশ ঘোষণা করেছে।

ফান্ডগুলো হচ্ছে: আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এমপ্লোয়িস প্রভিডেন্ট মিউচুয়াল ফান্ড ১ : স্কিম ১, প্রাইম ব্যাংক ফার্স্ট এএমসিএল মিউচুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড, আইএফআ ইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড-১, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচুয়াল ফান্ড ও আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক লিমিটেড মিউচুয়াল ফান্ড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডগুলোর ট্রাস্টি ৩০ জুন, ২০১৮ হিসাব বছরের জন্য এই লভ্যাংশ ঘোষণা করেছে।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ)৫৩ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮ টাকা ৮৪ পয়সা।

আইসিবি এমপ্লোয়িস প্রভিডেন্ট মিউচুয়াল ফান্ড ১ : স্কিম ১- ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৪.৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৩৪ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭ টাকা ৫৬ পয়সা।

প্রাইম ব্যাংক ফার্স্ট এএমসিএল মিউচুয়াল ফান্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৫৭ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮ টাকা ৪৩ পয়সা।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৪৯ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭ টাকা ৯৯ পয়সা।

আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৪ শতাংশ লভ্যাংশ নগদ ঘোষণা করেছে।লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৩৮ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭ টাকা ৪৮ পয়সা।

আইএফআ ইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড-১ তাদের ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৫২ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮ টাকা ৬৭ পয়সা।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচুয়াল ফান্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৫৭ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯ টাকা ১৫ পয়সা।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক লিমিটেড মিউচুয়াল ফান্ড ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয় আগামী ৩ সেপ্টেম্বর।

সমাপ্ত বছরে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ৫০ পয়সা এবং বাজার মূল্যের ভিত্তিতে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯ টাকা ৪৬ পয়সা।

আজকের বাজার/মিথলা