লাল কার্ড দেখা অ্যালেক্সিস সানচেজের গোলে পয়েন্ট তালিকার শীর্ষে ইন্টার মিলান

ইন্টার মিলানের হয়ে প্রথম মাঠে নেমেই গোল করা ও লাল কার্ড দেখার অম্লমধুর স্বাদ পেয়েছেন অ্যালেক্সিস সানচেজ। তবে ওই ম্যাচে সাম্পদেরিয়াকে ৩-১ গোলে হারিয়ে নতুন মৌসুমে শতভাগ সফলতা ধরে রেখেছে ইন্টার মিলান। ফলে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসকে পেছনে রেখে পয়েন্ট তালিকার শীর্ষস্থানটিও ধরে রেখেছে রাজধানী মিলানের জায়ান্টরা। শনিবার অনুষ্ঠিত সিরি এ লীগের আরেক ম্যাচে জুভেন্টাস ২-০ গোলে হারিয়েছে এসপিএএলকে।

ব্যর্থতার গন্ডিতে ঘুরপাক খেয়ে ওল্ড ট্রাফোর্ডে সুবিধা করতে না পারা সানচেজ ধারে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পাড়ি জমিয়েছেন ইতালীতে। জেনোয়ায় মাঠে নেমেই সবাইকে চমকে দেন চিলির এই আন্তর্জাতিক তারকা। ম্যাচের ২০ মিনিটে স্টেফানো সেনচাইকে দূরপাল্লার পাস দিয়ে প্রথম গোলে সহায়তা করার দুই মিনিট পর নিজেই গোল করে নিরাপদ দূরত্বে পৌঁছে দেন ইন্টার মিলানকে।

তবে বিরতির পরপরই দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় লাল কার্ড নিয়ে মাঠ ছাড়তে হয়ে ৩০ বছর বয়সি সানচেজকে। আর ওই সুযোগটিকে কাজে লাগিয়ে ম্যাচের ৫৫ মিনিটে একটি গোল পরিশোধ করেন জাকুব জাঙ্কটো। তবে ম্যাচের বয়স ঘন্টার কাটা পার না হতেই গোল করে এন্টনিও কন্টের দলকে ফের এগিয়ে দেন রবার্তো গাজলিয়ারদিনি। যেটি চ্যাম্পিয়ন্স লীগে বার্সেলোনার মোকাবেলার আগে দারুণভাবে উদ্দীপ্ত করছে ইন্টারকে। খেলা শেষে কন্টে বলেন, ‘এমন একটি পরিস্থিতির সৃষ্টি হয়েছিল যা যে কোন দলকেই শেষ করে দিতে পারে। কিন্তু আমাদের ক্ষেত্রে সেটি হয়নি। আমরা আলাদা ভাবেই এমন পরিস্থিতির সামাল দিয়েছি এবং নিজেদের অবস্থান ধরে রেখেছি।’

চেলসির সাবেক এই কোচ বলেন, ‘এখন আমাদেরকে সংকাট কাটিয়ে বার্সেলোনার মোকাবেলার প্রস্তুতি নিতে হবে। আজকের এই ঘটনাটি আমাদের জন্য খুবই মুল্যবান অভিজ্ঞতা। যেটি আমাদেরকে আরো পরিপক্ষ হতে সহায়তা করবে।’

এই জয়ে লীগের ছয় ম্যাচ থেকে সর্বোচ্চ ১৮ রান সংগ্রহ করেছে ইন্টার মিলান। ফলে জুভেন্টাসের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে থেকে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে উঠে এসেছে। ১৯৬৬-৬৭ মৌসুমের পর প্রথমবারের মত এই অবস্থান লাভ করেছে ইন্টার মিলান। আগামী সপ্তাহেই সানসিরোতে পরস্পরের মোকাবেলা করবে শীর্ষ পয়েন্টধারী এই দল দু’টি।

এদিকে সাসাউলোকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে তালিকার তৃতীয় অবস্থান ধরে রেখেছে আটলান্টা। তারা বর্তমানে ইন্টারের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে রয়েছে। তাদের চেয়ে আরো ৪ পয়েন্টে পিছিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে নাপোলি।

আজকের বাজার/লুৎফর রহমান