লা লিগায় মেসির হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন বার্সা

লা লিগায় চ্যাম্পিয়ন হতে মাত্র এক পয়েন্ট পিছিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু লা করুনার মাঠে বীরদর্পে ৪-২ গোলের ব্যবধানে তাদের হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ২৫তম বারের মতো স্প্যানিশ লা লিগার চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। ফলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছ থেকে শিরোপা পুনরুদ্ধার করল আর্নেস্তো ভালভার্দের দলটি। লিগে কোনো ম্যাচ না হেরে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার অনন্য রেকর্ড গড়ল বার্সেলোনা।

দেপোর্তিভো লা করুনার মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে বার্সেলোনা। সাত মিনিটে বার্সেলোনার হয়ে প্রথম গোলের দেখা পান ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো। ডেম্বেলের পাসে ডি-বক্সের সামান্য ভেতর থেকে অসাধারণ শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান। দ্বিতীয় গোল আসে ম্যাচের ৩৮ মিনিটে। লুইস সুয়ারেজের মাথার ওপর দিয়ে বাড়ানো ক্রসে অসাধারণ এক গোল করেন লিওনেল মেসি।

অবশ্য দুই মিনিট পরেই এক গোল শোধ দেয় লা করুনা। লুকাস পেরেজের শটে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় রেলিগেশনের শঙ্কায় থাকা দলটি। ২-১ গোল ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ৬৪ মিনিটে আবার গোল করে আশা জাগায় লা করুনা। গোলের মাধ্যমে ম্যাচ ড্রয়ের পথে নেওয়ার ইঙ্গিত দেয় তারা। তখনো যে ‘ম্যাজিক্যাল মেসি’র ম্যাজিক দেখা বাকি! সুয়ারেজের সঙ্গে ওয়ান-টু-ওয়ান পাসে লিগে নিজের ৩১তম গোল পূরণ করেন এই আর্জেন্টাইন জায়ান্ট।

ম্যাচের ৮৫ মিনিটে মেসি আরো এক গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন। পাশাপাশি বার্সেলোনার চ্যাম্পিয়ন হওয়ার রাতটি আরো মধুর করেন। লা লিগায় মেসির এটি ৩১তম হ্যাটট্রিক এবং বার্সেলোনার জার্সি গায়ে সব রকম প্রতিযোগিতায় ৪১তম।

এই ম্যাচে জয়-ড্রয়ে লা লিগার চ্যাম্পিয়ন হওয়ার পথে মেসিদের কোনো প্রভাব না পড়লেও এই ম্যাচে পরাজয়ের ফলে লা লিগা থেকে রেলিগেশন হলো লা করুনার।

আরজেড/