লিড ব্যাংক পদ্ধতিতে মানিকগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা কর্মসূচির আওতায় গতকাল (জানুয়ারী ১৯, ২০১৯) মানিকগঞ্জে লিড ব্যাংক পদ্ধতিতে ‘স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এই কনফারেন্সের লিড ব্যাংক ছিল এক্সিম ব্যাংক। মানিকগঞ্জের সকল তফসিলি ব্যাংকের অংশগ্রহণে আয়োজিত এই কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ বজলার রহমান মোল্যা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড.মোহাম্মদ হায়দার আলী মিয়া।

কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন। অগ্রনী ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক সুকুমার দাস, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শাহরিয়ার হাসান চৌধুরী।

প্রধান অতিথি কনফারেন্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে ব্যাংকিংয়ে উৎসাহিত করার দিকনির্দেশনাসহ বিভিন্ন শিক্ষামুলক কার্যক্রমের বিষয়েও কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতি ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া বলেন, সঞ্চয়ীমূখী শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। ব্যাংকিং ব্যবস্থার অধীনে সঞ্চয়ের মাধ্যমে দেশের উন্নয়নে অংশ নেওয়ার জন্য তিনি শিক্ষার্থীদেরকে আহ্বান জানান।

এছাড়াও কনফারেন্সে আর্থিক শিক্ষা বিষয়ক স্লাইড প্রদর্শন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্কুল ব্যাংকিং বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য একটি র‌্যালি জেলা পরিষদ মিলনায়তন থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।